খেলার খবর

সিরিজ বাঁচানোর লড়াইয়ে মাঠে নামছে শান্তরা

ডেস্ক রিপোর্ট: বিশ্বকাপের পর চারটি টি-টোয়েন্টি সিরিজ খেলেছে বাংলাদেশ দল, যার মাঝে একটি ড্র এবং বাকি তিনটিতেই জয়ের দেখা পেয়েছে। সিলেটের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে চলতি সিরিজে প্রথম ম্যাচে খুব কাছে যেয়েও জয় তুলে নিতে পারেনি শান্তরা। মাত্র ৩ রানের ব্যবধানে হারতে হয় টাইগারদের।

আজ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাঠে নামছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। আজ শান্তদের হাতে সুযোগ আছে ঘুরে দাঁড়ানোর। আজকের ম্যাচে জয় তুলে নিতে পারলে সমতায় আসবে সিরিজ, এরপর শেষ ম্যাচ যারা জিতবে তারাই সিরিজ জয়ে শিরোপাটি আদায় করে নিতে পারবে। কিন্তু আজকের ম্যাচেও হেরে গেলে সিরিজ জয়ের সম্ভাবনা শেষ হয়ে যাবে বাংলাদেশের।

আজকে ম্যাচটা যদি বাংলাদেশ জিততে না পারে তাহলে প্রায় দেড় বছর পর প্রথম কোনো টি-টোয়েন্টি সিরিজ হারবে বাংলাদেশ। এর আগে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে বাংলাদেশ সিরিজ হারিয়েছিল ৩-০ ব্যবধানে। আয়ারল্যান্ডের বিপক্ষেও প্রত্যাশিত সাফল্য পায় সাকিব আলো হাসানরা, ২-১ ব্যবধানে জিতে নেয় সিরিজ। এরপর আফগানিস্তানকে ঘরের মাঠে উড়িয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় বাংলাদেশ।

সবশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে টাইগাররা জয় পায় প্রথমবারের মতো। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ হয় ১-১ ব্যবধানে, আরেকটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ায় সিরিজ ভাগাভাগি করেছিল দুই দল। অর্থাৎ শেষ চারটি টি-টোয়েন্টি সিরিজে হারের মুখ দেখতে হয়নি বাংলাদেশ দলকে।

শ্রীলঙ্কার বিপক্ষে এবার সিরিজ বাঁচানোর ম্যাচে আজ সন্ধ্যা ৬টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মাঠে নামছে বাংলাদেশ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *