আন্তর্জাতিক

আন্তর্জাতিক ক্রিকেটের আগে আইপিএল ছাড়ার ঘোষণা কার্তিকের

ডেস্ক রিপোর্ট: সাধারণত ভারতীয় ক্রিকেটাররা আন্তর্জাতিক ক্রিকেটকে আগে বিদায় বলেন। যতদিন ফর্ম এবং শরীরে কুলায়, আইপিএল খেলা চালিয়ে যান। মহেন্দ্র সিং ধোনির কথাই ধরুন, ২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটের পাট চুকালেও এখনো আইপিএলে মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন। তবে দীনেশ কার্তিক হেঁটেছেন উল্টো পথে!

আন্তর্জাতিক ক্রিকেট থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় নেননি কার্তিক। তার আগেই আইপিএল ছাড়ার ঘোষণা দিয়ে রেখেছেন। বার্তা সংস্থা পিটিআইকে বিসিসিআইয়ের নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র জানিয়েছে, ২০২৪ আইপিএল দিয়েই এই টি-টোয়েন্টি মহাযজ্ঞকে বিদায় বলতে যাচ্ছেন এই উইকেটরক্ষক-ব্যাটার।

বর্তমানে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলছেন কার্তিক। ২০২২ সালে সাড়ে পাঁচ কোটি রুপি খরচ করে তাকে দলে ভিড়িয়েছিল বেঙ্গালুরু। এর আগে আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলস, কিংস ইলেভেন পাঞ্জাব, মুম্বাই ইন্ডিয়ান্স, গুজরাট লায়ন্স, কলকাতা নাইট রাইডার্সের জার্সিতেও দেখা গেছে তাকে।

মহেন্দ্র সিং ধোনি (২৫০) এবং রোহিত শর্মার (২৪৩) পর আইপিএলে তৃতীয় সর্বোচ্চ ২৪২ ম্যাচ খেলেছেন কার্তিক। সবমিলিয়ে আইপিএল ১৬ মৌসুম খেলে তার রান ৪৫১২। ফিল্ডিংয়েও দারুণ উজ্জ্বল এই উইকেটকিপার, ২৪২ ম্যাচে ১৪১ ক্যাচের পাশপাশি ৩৬টি স্টাম্পিংও শোভা পাচ্ছে তার নামের পাশে।

কার্তিককে সর্বশেষ ভারতের জাতীয় দলের জার্সিতে দেখা গেছে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *