আন্তর্জাতিক

নারীদের প্রতি বৈষম্য রোধে সকলকে এগিয়ে আসতে হবে: মুক্তা ধর

ডেস্ক রিপোর্ট: ৮ই মার্চ আন্তর্জাতিক নারী দিবস। এ উপলক্ষে খাগড়াছড়ি জেলা পুলিশের আয়োজনে সকাল সাড়ে দশটায় পুলিশ লাইন্স মাঠ প্রাঙ্গন হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রধান গেইট প্রদক্ষিণ করে পুলিশ লাইন্স মাঠে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে নেতৃত্ব দেন খাগড়াছড়ির পুলিশ সুপার ও পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)’র সভাপতি মুক্তা ধর, পিপিএম (বার)।

পুলিশ সুপার বলেন, নারী দিবস হচ্ছে সকল ক্ষেত্রে বৈষম্যহীনভাবে নারীর অর্জনকে স্বীকৃতি ও মর্যাদা দেওয়ার দিন। এ দিনে নারীরা তাদের অধিকার আদায়ের জন্য দীর্ঘ সংগ্রামের ইতিহাসকে স্বরণ করে এবং ভবিষ্যতের পথ পরিক্রমা নির্ধারণ করে, যাতে আগামী দিনগুলো নারীর জন্য আরও সম্ভাবনাময় হয়ে ওঠে।

তিনি আরো বলেন, নারীদের প্রতি সব ধরনের বৈষম্য রোধে সকলকে এগিয়ে আসতে হবে। নারীর প্রতি সহিংসতা রোধ, নারী-পুরুষের সমঅধিকার নিশ্চিত করা এবং নারীদের প্রতি যেকোনো ধরনের অপরাধ নিয়ন্ত্রণ ও নির্মূলে খাগড়াছড়ি জেলা পুলিশ সর্বদা জনগণের পাশে থাকবে।

এ সময় তিনি নারীদের মেধা-মনন, চিন্তা-চেতনা ও শিক্ষা-দীক্ষাকে কাজে লাগিয়ে সৃজনশীল প্রযুক্তির উদ্ভাবনের মাধ্যমে নারী-পুরুষের সম্মিলিত প্রচেষ্টায় একটি বৈষম্যহীন সুখী-সমৃদ্ধ জাতি ও স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোঃ জসীম উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ তফিকুল আলম, সদর থানার ওসি মোঃ তানভীর হাসান সহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *