সারাদেশ

যশোরে পূর্ব শত্রুতার জেরে যুবককে কুপিয়ে হত্যা

ডেস্ক রিপোর্ট: যশোরে পূর্ব শত্রুতার জেরে যুবককে কুপিয়ে হত্যা

যশোরে পূর্ব শত্রুতার জেরে যুবককে কুপিয়ে হত্যা

যশোর শহরের রেলগেট এলাকায় পূর্ব শত্রুতার জেরে রমজান আলী (৩০) নামে এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়েছে।

শুক্রবার (৮ মার্চ) রাত দশটার দিকে শহরের রেলগেট পশ্চিম পাড়া এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

নিহত রমজান আলী যশোর শহরের রেলগেট পশ্চিম পাড়া এলাকার ফয়েজ শেখে ছেলে।

পুলিশ জানিয়েছেন, পূর্বশত্রুতার জের ধরে একই এলাকার মজিবরে ছেলে পিচ্চি রাজা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করেন। স্থানীয়রা রমজানকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন। পরে মৃতদেহ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়।

জরুরি বিভাগের চিকিৎসক ডা.খন্দকার রেজওয়ান জামান বলেন, ১০টার দিকে রমজানকে জরুরি বিভাগে মৃত অবস্থায় আনা হয়। তার বুকে ধারালো অস্ত্রের কোপের চিহ্ন রয়েছে। লাশ হাসপাতালে মর্গে প্রেরণ করা হয়েছে।

নিহতের স্ত্রী পপি বলেন, অনেক আগে থেকে পিচ্চি রাজার সাথে আমার স্বামীর শত্রুতা ছিল। মুরগী খামার নিয়ে একটি দ্বন্দ্ব ছিল। সেই কারণে এ হত্যাকাণ্ড।

যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান, পূর্ব শত্রুতার জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে জানতে পেরেছি। পুলিশের একাধিক টিম আসামিদের আটকের চেষ্টা চালাচ্ছে।

সিলেটে ১০ লক্ষাধিক টাকার পেঁয়াজ জব্দ, আটক ৩

সিলেটে ১০ লক্ষাধিক টাকার পেঁয়াজ জব্দ, আটক ৩

সিলেটে অবৈধভাবে আসা ১০ লক্ষাধিক টাকার ভারতীয় পেঁয়াজসহ ৩ চোরাকারবারিকে আটক করা হয়েছে।

শুক্রবার (৮ মার্চ) রাতে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) মিডিয়া শাখা থেকে গণমাধ্যমে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এর আগে শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে সিলেট নগরীর নাইওরপুল পয়েন্ট থেকে ২০২ বস্তা পেঁয়াজসহ তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- সিলেটের গোয়াইনঘাট উপজেলার ডৌবাড়ী ইউনিয়নের রহা গ্রামের আব্দুল মালিকের ছেলে মো. কামরুল ইসলাম (২৪), একই উপজেলার লাখেরপাড় গ্রামের মো. আবুল খায়েরের ছেলে মো. শুক্কুর আলী (৩৬), নইগাঙ্গের পাড় গ্রামের আজমত আলীর ছেলে শান্ত (১৮)।

পুলিশ জানায়, শুক্রবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে মহানগর গোয়েন্দা পুলিশের একটি টিম নগরীর নাইওরপুল পয়েন্ট এলাকায় অভিযান পরিচালনা করে একটি টাটা ট্রাক গাড়িসহ ১০ হাজার ৩০২ কেজি ভারতীয় পেঁয়াজ জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ১০ লক্ষ ৩০ হাজার ২০০ টাকা। এসময় ৩ জন চোরাকারবারিকে আটক করা হয়।

পরে তাদের বিরুদ্ধে এসএমপির কোতয়ালী মডেল থানায় মামলা দায়ের করা হয়।

;

আইএলওর সভায় যোগ দিতে সুইজারল্যান্ডে গেলেন শ্রম প্রতিমন্ত্রী

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম চৌধুরী

আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) গভর্নিং বডির ৩৫০তম সভায় অংশগ্রহণ করতে সুইজারল্যান্ডের জেনেভায় পৌঁছেছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম চৌধুরী।

শুক্রবার (৮ মার্চ) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এ কে এম ফেরদৌস সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) গভর্নিং বডির ৩৫০তম সভায় যোগদানের জন্য সুইজারল্যান্ডের জেনেভায় পৌঁছেছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী।

সভায় অংশগ্রহণ শেষে আগামী ১৫ মার্চ ঢাকায় ফিরবেন তিনি। 

এর আগে সকাল ৯টা ৫৫ মিনিটে সুইজারল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম চৌধুরী।

;

লক্ষ্মীপুর সাংবাদিক ফোরামের নতুন কমিটি সভাপতি লিটন, সম্পাদক আরিফ

ছবি: সংগৃহীত

‘লক্ষ্মীপুর জেলা সাংবাদিক ফোরাম- ঢাকা’র ২৩ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার (৮ মার্চ) বিকেলে নারায়গঞ্জ সোনারগাঁওয়ের রয়েল রিসোর্টে ফোরামের বার্ষিক সাধারণ সভায় সদস্যদের প্রত্যক্ষ ভোটে নতুন নেতৃত্ব নির্বাচিত হয়।

নতুন এই কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক কালবেলার সিনিয়র রিপের্টার জাকির হোসেন লিটন এবং সাধারণ সম্পাদক হয়েছেন দৈনিক প্রথম আলোর সিনিয়র রিপোর্টার আরিফুর রহমান।

প্রধান নির্বাচন কমিশনার ছিলেন সিনিয়র সাংবাদিক গোলাম মহিউদ্দিন খান এবং নির্বাচন কমিশনার ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক খুরশীদ আলম, প্রথম আলোর সিনিয়র সাংবাদিক এটিএম ইসহাক ও হারুনের রশিদ।

এ উপলক্ষ্যে আয়োজন করা হয় রাজধানীতে কর্মরত লক্ষ্মীপুর জেলা সাংবাদিকদের পারিবারিক মিলন মেলা। এ সময় লক্ষ্মীপুরের কৃতি সন্তান সাংবাদিক নেতা খুরশীদ আলমকে সম্মাননা দেওয়া হয়। সংগঠনটির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জাননো হয়েছে।

এছাড়া নতুন কমিটিতে সিনিয়র সহ-সভাপতি হয়েছেন- এস এম মোরশেদ (অপরাধ বিচিত্রা); সহ-সভাপতি কাজী হাবিব (স্পষ্টবাদী); সহ-সভাপতি আলী ইমাম সুমন (আমাদের সময়); যুগ্ম সাধারণ সম্পাদক সালাউদ্দিন চৌধুরী (বাংলাদেশের খবর); হক ফারুক আহমেদ (যুগান্তর); জিয়া চৌধুরী (টিবিএস); সাংগঠনিক সম্পাদক হয়েছেন- বেলায়েত হোসেন (এখন টিভি); সহ-সাংগঠনিক সম্পাদক মাঈন উদ্দিন আরিফ (দেশ টিভি)। কোষাধ্যক্ষ জুনায়েদ শিশির (কালবেলা); দপ্তর সম্পাদক রাশেদ শাহেদ (বাংলাদেশ প্রতিদিন); প্রচার সম্পাদক নিলয় মামুন (ইত্তেফাক); প্রাকাশনা সম্পাদক আলেয়া বেগম আলো (কচিপাতা); প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক জসিম উদ্দিন বাদল (সমকাল); ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক জাহাঙ্গীর আলম (বাংলা ভিশন)। এছাড়া কার্যনির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পেয়েছেন- রিয়াদ হোসেন (টিবিএস); আহাম্মদ ফয়েজ (নিউ এইজ); কাউসার মাহমুদ (যুগান্তর); তারেক চৌধুরী (৭১ বাংলা); জাহিদুল ইসলাম রাকিব (বার্তা২৪); সুলতান মাহমুদ আরিফ (চ্যানেল২৪) এবং বাংলা ট্রিবিউনের আতিক হাসান শুভ।

;

দেশের অর্থনীতি সঠিক অবস্থানে রয়েছে: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী

দেশের অর্থনীতি বর্তমানে সঠিক অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

তিনি বলেন, অর্থনীতি যেখানে থাকার দরকার সেখানে আছে। বর্তমান সরকার অনেক পদক্ষেপ নিয়েছে। ভারতের সঙ্গে লেনদেনে মাল্টিকারেন্সি চালু করেছি। ভারতের সঙ্গে রুপি, ডলার ও টাকার পাশাপাশি সব ধরনের লেনদেন করতে পারছি। 

শুক্রবার (৮ মার্চ) বিকেলে চিরিরবন্দর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) আসনে সংসদ সদস্য আবুল হাসান মাহমুদ আলী নতুন মন্ত্রিসভায় অর্থমন্ত্রীর দায়িত্ব পাওয়ায় চিরিরবন্দর উপজেলা এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

অর্থমন্ত্রী বলেন, আমরা অন্যান্য দেশের সঙ্গে মাল্টিকারেন্সি চালুর পদক্ষেপ গ্রহণ করতে যাচ্ছি। কিন্তু আমাদের প্রতিপক্ষ স্বাধীনতা বিরোধীরা সব সময় দেশের বিরুদ্ধে গুজব ছড়াচ্ছে। তারা তো কিছুই করতে পারে না।

তিনি আরও বলেন, স্বাধীনতা বিরোধীদের গুজবে কান দেওয়া যাবে না। বেগম খালেদা জিয়া বাংলাদেশের প্রধানমন্ত্রী ছিলেন। আওয়ামী লীগ সরকার যখন পদ্মাসেতু বানাচ্ছিল। তখন তিনি দেশের মানুষকে পদ্মা সেতুকে না উঠার জন্য বলেছিলেন। পদ্মা সেতু নাকি ভেঙে পড়বে। তাদের কথায় কেউ বিশ্বাস করবেন না।

মন্ত্রী আরও বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম দেশের উন্নয়ন চোখে দেখতে পায় না। তাকে চোখের ডাক্তার দেখাতে হবে। দামি চমশা কিনে দিতে হবে। তাহলে সব কিছু দেখতে পারবেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ডা. আমজাদ হোসেন, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শেখ রফিকুল ইসলাম, খানসামা উপজেলা পরিষদের চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডা. মোমিনুল ইসলাম।

স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আব্দুল আলীম সরকার।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *