খেলার খবর

ইংল্যান্ডের বিদায় দেখাটা আকর্ষণীয় হবে: হ্যাজেলউড

ডেস্ক রিপোর্ট: ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে ভরাডুবির পর এবার চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভরাডুবির পথে আছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড। যে ইংল্যান্ড বিশ্বকাপের মঞ্চ কাঁপিয়ে বেড়াতো, তারাই অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের সবশেষ ম্যাচে হেরে এখন পড়েছে বিপাকে। শঙ্কায় আছে তাদের সুপার এইটে খেলাও। সেই শঙ্কা আরও বেড়েছে ওমানের বিপক্ষে স্কটল্যান্ড বড় ব্যবধানে জয় পাওয়ায়। পয়েন্ট টেবিলের হিসেব মতে, তিন ম্যাচে শেষে ৫ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়ার ঠিক পরেই অবস্থান স্কটল্যান্ডের।

আর এই অবস্থায় সুপার এইটে খেলতে এখন বাকি দুই ম্যাচে জয় ছাড়া বিকল্প নেই ইংল্যান্ডের হাতে। সঙ্গে তাকিয়ে থাকতে হবে স্কটল্যান্ডের হারের জন্য। সেই সঙ্গে মিলতে হবে নেট রান রেটের কঠিন হিসেব। ইংল্যান্ডের এত এত সমীকরণ দেখে অবশ্য বেশ মজাই পাচ্ছেন অস্ট্রেলিয়ার তারকা পেসার জশ হ্যাজেলউড। ইংল্যান্ডের বিদায় হলে সেটা দেখা তার কাছে বেশ আকর্ষণীয়ই মনে হচ্ছে।

ইংল্যান্ড দলকে নিয়ে হ্যাজেলউড বলেন, ‘এক টুর্নামেন্টে সম্ভবত আপনি দ্বিতীয়বার ইংল্যান্ডের বিপক্ষে খেলতে চাইবেন না। কারণ, তারা সেরা দলগুলোর মধ্যে একটি। তাছাড়া টি-টোয়েন্টিতে তাদের বিপক্ষে আমাদের অনেক সংগ্রাম করতে হয়। কাজেই আমাদের নিজেদের স্বার্থেই আমরা ইংল্যান্ডের বিদায় দেখতে চাইব। আমার মনে হয় বাকি দলগুলোও এর সাথে দ্বিমত পোষণ করবে না। কাজেই এটা দেখতে পেলে বেশ আকর্ষণীয়ই হবে।’

হ্যাজেলউড আরও বলেন, ‘আমার মনে হয় না, দল হিসেবে আগে কখনো আমরা এমন অবস্থানে ছিলাম। কাজেই কি আলোচনা হচ্ছে সে সব নিয়ে আমরা ভাবছি না। আমরা গত রাতে যেটা করেছি তেমনই খেলার চেষ্টা করব। হ্যাঁ, মানুষ কি ভাববে সেটা নির্ভর করবে তাদের তাদের ওপর।’

গ্রুপপর্বে ইংল্যান্ডের শেষ দুই ম্যাচের প্রতিপক্ষ ওমান ও নামিবিয়া। যে ম্যাচে জয় চায় তাদের। ম্যাচ দুটি মাঠে গড়াবে আগামী ১৪ ও ১৫ জুন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *