খেলার খবর

ডাচদের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দিল বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট: টসে হেরে ব্যাট হাতে নেমে শুরুতেই ধাক্কা খেয়েছিল বাংলাদেশ। ১০ বলের ব্যবধানে অধিনায়ক নাজমুল শান্ত ও লিটন দাসকে হারায় টাইগাররা। কিন্তু সাকিব আল হাসান আজ দেখালেন নিজের ঝলক। তার ব্যাটে ভর করেই লড়াকু পুঁজি সংগ্রহ করতে সক্ষম হয় বাংলাদেশ, ডাচদের ১৬০ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় তারা।

ব্যাট হাতে আজকেও নিষ্প্রভ ছিল শান্ত ও লিটনের পারফরম্যান্স। ৩ বলে ১ রান করেছেন অধিনায়ক। অন্যদিকে ২ বলে ১ করে সাজঘরের পথ ধরেছেন লিটন। এই দুই টাইগার ব্যাটারের ব্যাট শেষবার কবে হেসেছিল তা সম্ভবত তাদেরও মনে নেই।

কিন্তু দলের বিপদে হাল ধরলেন ওপেনার তানজিদ তামিম এবং সাকিব আল হাসান। তাদের পার্টনারশিপের উপর নির্ভর করে রানের পাল্লা ভারি করতে থাকে বাংলাদেশ। ব্যক্তিগত ৩৫ রানে তামিম ফেরত গেলেও সাকিব দেখালেন নিজের ঝলক, দীর্ঘদিন পর আইসিসির কোনো ইভেন্টের ম্যাচে অর্ধশতক তুলে নিলেন এই অলরাউন্ডার। শেষ পর্যন্ত ছিলেন অপরাজিত।

গত দুই ম্যাচে ব্যাট হাতে তাণ্ডব চালানো তাওহীদ হৃদয় আজ কিছু করে দেখাতে পারেননি। ১৫ বলে মাত্র ৯ রান এসেছে তার ব্যাট থেকে। প্রিংগেলের বলে বোল্ড হন তিনি।

সাকিবের সঙ্গী হিসেবে এরপর উইকেটে আসেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ। দুই অভিজ্ঞ ক্রিকেটার মিলে বেশ ভালোই রানের গতি ধরে রেখেছিলেন, কিন্তু ব্যক্তিগত ২৫ রানে ক্যাচ তুলে দেন রিয়াদ। তবে এই ম্যাচে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুইশ ছক্কার কীর্তি গড়েছেন তিনি।

জাকের আলিকে সঙ্গে নিয়ে এরপর ছোট একটি পার্টনারশিপ গড়েন সাকিব আল হাসান। যেখানে ৭ বলে ১৪ রান করেন জাকের। ৪৬ বলে অপরাজিত ৬৪ রানের আজ দুর্দান্ত এক অপরাজিত ইনিংস খেলেছেন সাকিব। নির্ধারিত ওভার শেষে টাইগারদের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ১৫৯ রান।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *