খেলার খবর

রিশাদের মধ্যে দারুণ কিছু পেয়েছে বাংলাদেশ: দীনেশ কার্তিক

ডেস্ক রিপোর্ট: প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে গিয়েই নজরটা নিজের দিকে টেনে নিয়েছেন রিশাদ হোসেন। ৪ ম্যাচে ৭ উইকেট তোলার সঙ্গে দলের প্রয়োজনের মুহূর্তে ব্রেক থ্রু এনে দিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দিচ্ছেন। ম্যাচ জেতাতে বড় ভূমিকা রাখছেন। গ্রুপপর্বের ৪ ম্যাচের মধ্যে দুটিতেই দলের জয়ে অগ্রণী ভূমিকা ছিল রিশাদের। এমন একজনে তাই মুগ্ধ না হয়ে পারেননি ভারতের সাবেক ক্রিকেটার দীনেশ কার্তিক।

ক্রিকবাজে ‘গ্রুপ স্টেজ রিভিউ’ অনুষ্ঠানে ‘ডি’ গ্রুপে সেরা পারফরমার হিসেবে রিশাদকে বেছে নিয়েছেন কার্তিক। রিশাদকে বেছে নেওয়ার কারণ হিসেবে তার যুক্তি, ‘আমার পছন্দ একটু ভিন্ন ধরনের। আমার পছন্দ রিশাদ। সে যেভাবে বোলিং করেছে, তাতে আমি মুগ্ধ। উইকেট থেকে “বাইট” আদায় করে টার্ন পেয়েছে। খুব বেশি উইকেট পায়নি। তবে তাকে দুর্দান্ত প্রতিভা মনে হচ্ছে। বাংলাদেশ দলে রিস্ট স্পিনার খুব বেশি দেখা যায় না। আমার মনে হয় রিশাদের মধ্যে তারা দারুণ কিছু খুঁজে পেয়েছে।’

গ্রুপপর্বে শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছেন রিশাদ। দলের সবচেয়ে প্রয়োজনের মুহূর্তে ব্রেক থ্রু এনে দিয়ে দলকে জিতিয়েছেন রিশাদ। সবশেষ ম্যাচেও দারুণ কার্যকর ছিলেন তিনি। উইকেট না পেলেও নেপালের বিপক্ষে খরচ করেছেন মাত্র ১৫ রান। যা অল্প পুঁজিতেও ম্যাচ জেতাতে ভূমিকা রেখেছে বাংলাদেশকে। তবে বাংলাদেশের সুপার এইটে যাওয়ার রাস্তাটা তৈরি হয়েছিল শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের পরপরই। এমনটি মনে করেন কার্তিক।

বাংলাদেশের সুপার এইটে যা নিয়ে তিনি বলেন, ‘বাংলাদেশ–শ্রীলঙ্কার ম্যাচে যে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ মনোভাব থেকে, তা ইংল্যান্ড–অস্ট্রেলিয়া ম্যাচ বা ভারত–পাকিস্তান ম্যাচের সঙ্গে লড়াই করতে পারে। তারা নিজেদের কঠিন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আবহ তৈরি করেছে। এবারের বিশ্বকাপেও নিউইয়র্কের লো স্কোরিং ম্যাচটি শেষ পর্যন্ত গেছে। বাংলাদেশ কোনোভাবে শ্রীলঙ্কাকে হারিয়েছে। শ্রীলঙ্কাকে হারানোর পর বাংলাদেশ জানত, সুপার এইটে যাওয়ার বড় সুযোগ আছে তাদের।’

সুপার এইটে গ্রুপ ১ এ বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তান। আগামী ২১ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর ২২ জুন ভারতের বিপক্ষে ও ২৫ জুন আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *