আন্তর্জাতিক

কাশিমপুর কারাগার থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

ডেস্ক রিপোর্ট:

কাশিমপুর কারাগার থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি ফিরোজ হোসেনকে গ্রেফতার করেছে র‌্যাব ৪ এর একটি অভিযানিক দল।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ঢাকার ধামরাই থানার কুশিয়ারা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ফিরোজ হোসেন ঢাকার ধামরাইয়ের কাছৈর এলাকার মীর হোসেনের ছেলে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গত ৬ আগস্ট কাশিমপুর কারাগার থেকে পালিয়ে দেশের বিভিন্ন এলাকায় আত্মোগোপনে ছিলেন তিনি।

র‌্যাব জানায়, জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে ২০২০ সালের ২৪ অক্টোবর রাতে ঢাকার ধামরাইয়ের গাইরাকুল এলাকায় শুকুর আলীকে দেশীয় অস্ত্র দিয়ে পিটিয়ে জখম করে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায় ফিরোজ হোসেন ও জাকির হোসেনসহ কয়েকজন আসামি।

পরে এ ঘটনায় নিহতের ছেলে বাদি হয়ে ধামরাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন এবং পুলিশ অনুসন্ধান চালিয়ে তাকে গ্রেফতার করে। মামলায় উভয়পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শেষে দোষী প্রমাণিত হওয়ায় বিচারক ফিরোজ হোসেনকে ২০২২ সালের ৯ নভেম্বর মৃত্যুদণ্ড প্রদান করেন।

র‌্যাব-৪ এর মানিকগঞ্জ অঞ্চলের কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়। এরপর আইনগত প্রক্রিয়া শেষে তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *