সারাদেশ

বগুড়ায় বৃদ্ধকে ড্রেনে চুবিয়ে হত্যার অভিযোগ

ডেস্ক রিপোর্ট: বগুড়ায় বৃদ্ধকে ড্রেনে চুবিয়ে হত্যার অভিযোগ

ছবি: সংগৃহীত

বগুড়ায় মারপিটের পর ড্রেনে চুবিয়ে ইউনুছ আলী (৬০) নামের এক ব্যক্তিকে হত্যার অভিযোগ উঠেছে প্রতিবেশীদের বিরুদ্ধে।

শনিবার (২২ জুন) রাত সাড়ে ৯টার দিকে বগুড়া সদর উপজেলার শেখেরকোলা ইউনিয়নের বালা কৈগাড়ী গ্রামে এ ঘটনা ঘটে৷

নিহতের নাম ইউনুস আলী ওই গ্রামের মৃত রিয়াজউদ্দিনের ছেলে। তিনি পেশায় মুরগির খামারী ছিলেন।

বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক ( তদন্ত) শাহীনুজ্জামান এতথ্য নিশ্চিত করেছেন।

নিহতের ছেলে গোলাম রসুল জানান, ‘গত বৃহস্পতিবার আমার মানসিক বিকারগ্রস্ত বড় ভাই শাহীনের সাথে প্রতিবেশী ওহাব আলীর স্ত্রীর সাথে রাস্তায় ধাক্কা লাগে৷ সেই ঘটনাকে কেন্দ্র করে শনিবার বিকালে ওহাব আলীসহ আরও কয়েকজন মিলে আমার বড় ভাই শাহীনকে মারধর করে। পরে সন্ধ্যার দিকে আমি এবং আমার বাবা ইউনুস আলী এ ঘটনার প্রতিবাদ জানাতে গেলে তারা প্রথমে আমাকে মারধর করে। এসময় আমার বাবা এগিয়ে গেলে তাকে মারধর করে এবং ড্রেনের কাদার ভিতরে মাথা চুবিয়ে হত্যা করে।’

পুলিশ পরিদর্শক ( তদন্ত) শাহীনুজ্জামান বলেন, ইউনুস আলীর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মরদেহ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহতের গলার নিচে আঘাতের চিহ্ন আছে। প্রাথমিকভাবে জানা গেছে প্রতিবেশী ওহাব আলীর সাথে তার ছেলে শাহিনের বিরোধকে কেন্দ্র করে ইউনুছ আলীকে মারধর করে ড্রেনে চুবিয়ে মারা হয়েছে। ঘটনার পরপরই ওহাব আলীর পরিবারের সবাই পালিয়ে গেছে।

চুয়াডাঙ্গায় পানিতে ডুবে বাকপ্রতিবন্ধী শিশুর মৃত্যু

ছবি: বার্তা২৪.কম

চুয়াডাঙ্গায় পানিতে ডুবে খাদিজা খাতুন (৭) নামের এক বাকপ্রতিবন্ধী শিশুর মৃত্যু হয়েছে। শনিবার (২২ জুন) সন্ধ্যায় আলমডাঙ্গা উপজেলার আসাননগর গ্রামের একটি খাদ থেকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়। নিহত শিশু আলমডাঙ্গা উপজেলার আসাননগর গ্রামের লিটন আলীর মেয়ে।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার বিকেলে খাদিজা বাড়ির নিকটে খাদের পাশে খেলা করছিল। এর কোনো এক সময়ে শিশুটি খাদের পানিতে পড়ে ডুবে যায়। সন্ধ্যায় মেয়েকে কোথাও দেখতে না পেয়ে মা নাজমুন্নাহার বিভিন্ন স্থানে তাকে খুঁজতে শুরু করেন। একপর্যায়ে ওই খাদের মধ্যে খাদিজার স্যান্ডেল ও মাথার চুল ভাসতে দেখেন। এসময় তার চিৎকারে স্থানীয়রা ছুটে এসে খাদ থেকে খাদিজার মরদেহ উদ্ধার করে। নিহত শিশু খাদিজা লিটন আলী-নাজমুন্নাহার দম্পতির একমাত্র মেয়ে।

এ বিষয়ে আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ গণি মিয়া বলেন, খাদের পানিতে পড়ে বাঁচ্চাটির মৃত্যু হয়েছে। পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় ও লিখিত আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়ায় মরদেহ দাফনের অনুমতি দেয়া হয়েছে। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

;

ইঞ্জিন বিকল হয়ে ৩ ঘণ্টা ট্রেন বন্ধ, স্টেশন ভাঙচুর

ছবি: বার্তা২৪.কম

কুমিল্লার লালমাই রেলস্টেশন এলাকায় চট্টগ্রাম অভিমুখী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকলের ঘটনা ঘটেছে। এ সময় ট্রেনটি প্রায় ৩ ঘণ্টা আটকে থাকার পর চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যায়। তবে ট্রেন ছেড়ে যাওয়ার আগ-মুহুর্তে কিছু যাত্রী রেলস্টেশনের অফিসে পাথর ছুঁড়ে ভাঙচুর করে।

শনিবার (২২ জুন) সন্ধ্যা ৭ টার দিকে এ ঘটনা ঘটে। তবে বিকল্প রেলপথ থাকায় এ ঘটনায় ট্রেন চলাচল ব্যাহত হয়নি।

লালমাই রেলস্টেশন সূত্র জানায়, শনিবার বিকেলে কর্ণফুলী এক্সপ্রেস কমিউটার ট্রেনটি লালমাই স্টেশন এলাকায় আসলে হঠাৎ ইঞ্জিন বিকল হয়ে যায়। পরে সন্ধ্যা সাতটার দিকে আরেকটি ইঞ্জিন এনে ওই স্টেশন থেকে ছেড়ে যায়। এ সময় কিছু যাত্রী ক্ষিপ্ত হয়ে ট্রেনের ছাদ থেকে পাথর ছুঁড়ে স্টেশনের অফিস ভাঙচুর করে।

এ ঘটনার পর লালমাই রেলস্টেশনের দায়িতপ্রাপ্ত কর্মকর্তাদের একাধিকবার ফোন করলেও রিসিভ করেননি।

কুমিল্লা রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী (পথ) লিয়াকত আলী মজুমদার বলেন, লালমাই স্টেশনে গিয়ে ট্রেনটি চলন্ত অবস্থায় হঠাৎ দাঁড়িয়ে যায়। পরে লাকসাম থেকে বিকল্প একটি ইঞ্জিন এসে সন্ধ্যা ৭ টার দিকে ট্রেনটি কুমিল্লা ছেড়ে গেছে। তবে স্টেশন ভাঙচুরের বিষয়টি জানা নেই।

;

টেকনাফের হোয়াইক্যং সীমান্তে মাইন বিস্ফোরণে মিয়ানমার নাগরিকের পা বিচ্ছিন্ন

ছবি: বার্তা২৪.কম

কক্সবাজারের টেকনাফ উপজেলার হোয়াইক্যং সীমান্তে মাইন বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মিয়ানমারের এক নাগরিকের পা বিচ্ছিন্ন হয়ে গেছে। তাকে কক্সবাজার সদর হাসপাতাল ভর্তি করা হয়। পরে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

শনিবার (২২ জুন) বিকেলের দিকে এঘটনা ঘটলেও কক্সবাজার সদর হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয় রাত ১০.৪০ এর দিকে। তাকে রাত সাড়ে বারোটার দিকে চট্টগ্রামে রেফার করা হয়।

মাইন বিস্ফোরণে আহত হয়ে পা বিচ্ছিন্ন হওয়া মিয়ানমারের নাগরিকের নাম আনোয়ার (২৬)। তার বাবার নাম নুর মোহাম্মদ। তবে সে সীমান্তে কি করছিলো বা বাংলাদেশে কিভাবে এসেছে বা সে রোহিঙ্গা কিনা জানা যায়নি।

আনোয়ারের সাথে আসা স্বজন মোহাম্মদ বলেছেন, বিকেল তিনটার দিকে নাফ নদীতে মাইন বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় মাইন বিস্ফোরণ হয়ে সে আহত হয়।

কক্সবাজার সদর হাসপাতালের জরুরি বিভাগে কর্মরত এক চিকিৎসক জানিয়েছেন, মিয়ানমারের একজন নাগরিক মাইন বিস্ফোরণের ঘটনায় আহত হয়ে জরুরি বিভাগে নিয়ে আসা হয়। এক পা বিচ্ছিন্ন হয়ে গেছে। তাকে মেডিসিন বিভাগে ভর্তি দেওয়া হয়।

;

সিলেটে এক সপ্তাহ সাপের কামড়ে আহত ১২

ছবি: সংগৃহীত

সিলেটে বন্যা পরিস্থিতিতে তিন উপজেলায় এক সপ্তাহে বিভিন্ন ধরণের সাপের কামড়ে আহত হয়েছেন অন্তত ১২ জন।

সিলেটের কোম্পানিগঞ্জ, গোয়াইঘাট এবং জৈন্তাপুর এই তিনি উপজেলাতে বন্যা পরিস্থিতি ভয়াবহ ছিলো। সাপের উপদ্রবও এই তিন উপজেলাতে বেশি ছিলো বলে জানা যায়।

তবে সিলেটে এখন পর্যন্ত রাসেলস ভাইপার বা চন্দ্রবোড়া সাপের কামড়ে আক্রান্ত হয়েছেন এমন রোগী পাওয়া যায়নি।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা যায়, ১৫ জুন থেকে শনিবার পর্যন্ত ১২ জন রোগী বিভিন্ন প্রজাতির সাপের কামড়ে আক্রান্ত হয়ে এসে ভর্তি হন। এরমধ্যে ১১ জন রোগীই বিষধর সাপের কামড়ের ছিলেন না। তাদেরকে চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

জৈন্তাপুর থেকে একজনকে কোবরা সাপের কামড়ে গুরুতর আহত অবস্থায় ২০ তারিখে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তাকে আইসিউতে রাখা হয়েছিল বলে জানিয়েছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা.সৌমিত্র চক্রবর্তী।

শনিবার রাতে বার্তা২৪.কম’র সাথে আলাপকালে তিনি বলেন, সিলেটে রাসেল ভাইপার সাপ এখন পর্যন্ত পাওয়া যায়নি বা নেই। বন্যার সময় বিভিন্ন ধরনের সাপের কামড়ে ১২ জন রোগী হাসপাতালে আসেন। তাদের প্রত্যেক অ্যান্টিভেনম ডোজ দেয়া হয়েছে। সবাই সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।

তিনি আরও বলেন, জৈন্তাপুর উপজেলার একজন কোবরা সাপের কামড়ে আহত হয়েছিলেন তাকে অ্যান্টিভেনম ডাবল ডোজ দেয়া হয়েছে। পাশাপাশি গুরুতর আহত হওয়ায় আইসিইউ সাপোর্ট দেয়া হয়েছে। বর্তমানে তিনি সুস্থ রয়েছেন।

ডা.সৌমিত্র চক্রবর্তী বলেন, বন্যায় বিভিন্ন এলাকায় সাপের উপদ্রব বেড়ে যায়। তবে, এখনো রাসেল ভাইপার সাপ সিলেটে নেই তাই কেউ আতঙ্কিত হবেন না। সাপে কামড় দিলে রোগীকে সাথে সাথে সরকারি হাসপাতালে নিয়ে যান। আমাদের ওসমানী মেডিকেলসহ সিলেটের সবকটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সাপে কামড় রোগীর চিকিৎসা দিতে প্রস্তুত।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *