আন্তর্জাতিক

চীনের সহযোগিতায় দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ

ডেস্ক রিপোর্ট: চীনের সহযোগিতায় দরিদ্র শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন শিক্ষা সামগ্রী বিতরণ করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

সোমবার (২৪ জুন) মিরপুর ভাসানটেক জামিয়া ইসলামিয়া আরাবিয়া মাদ্রাসা ও এতিমখানায় এই শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি, বাংলাদেশে সফররত চীনের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিভাগের মন্ত্রী লি জিয়ানছাও ও ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম।

শিক্ষা সামগ্রী বিতরণকালে মেয়র আতিকুল ইসলাম বলেন, আজকে আমরা যেই এলাকায় এসেছি সেখানে সাব মারসিবল পাম্প বসানোর কথা বলেছিলাম। এর জন্য এখানকার সংসদ সদস্য ও তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত এখানে পাম্প বসিয়েছেন। এই এলাকায় সড়কবাতির জন্য ৬ কোটি টাকা বাজেট পাশ করে দিয়েছি। খুব দ্রুতই লাইট বসবে। এছাড়া বস্তি উন্নয়নের জন্য ১০ কোটি টাকা বরাদ্দ রেখেছি ইউএনডিপির সঙ্গে একত্রিত ভাবে সেই কাজ গুলো করতে চাই।

বর্তমান আবহাওয়া ডেঙ্গু রোগবাহী এডিস মশার প্রজনন বাড়ায় জানিয়ে ডিএনসিসির মেয়র বলেন, বর্তমানে বৃষ্টি হচ্ছে আবার রৌদ উঠছে। এই আবহাওয়াটি এডিস মশার প্রজনন বৃদ্ধির জন্য আদর্শ। তাই নগরবাসীকে অনুরোধ করবো কোথাও পানি জমতে দেয়া যাবে না। তিন দিনে একদিন জমা পানি ফেলে দিন।

অনুষ্ঠানে নির্ধারিত ছয় ঘণ্টার মধ্যে উত্তর সিটি করপোরেশন এলাকায় কোরবানির পশুর বর্জ্য অপসারণ করতে পারায় নগরবাসী ও ওয়ার্ড কাউন্সিলদের ধন্যবাদ জানান তিনি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *