আন্তর্জাতিক

হামাসকে ‘শয়তান সন্ত্রাসী সংগঠন’ বললেন বাইডেন

ডেস্ক রিপোর্ট: গাজা উপত্যকা নিয়ন্ত্রণকারী ফিলিস্তিনি সংগঠন হামাসকে ‘শয়তান সন্ত্রাসী সংগঠন’ হিসেবে উল্লেখ করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

গাজার রাফাহ অঞ্চলের একটি টানেল (সুড়ঙ্গ) থেকে ৫ জন ইসরায়েলি জিম্মি এবং একজন ইসরায়েলি-মার্কিন নাগরিকের মরদেহ উদ্ধারের পর এক বিবৃতিতে বাইডেন এ মন্তব্য করেন।

রোববার (১ সেপ্টেম্বর) বাইডেনের বিবৃতির বরাত দিয়ে ভারতের সংবাদমাধ্যম নিউজ১৮ এ খবর জানায়।

বিবৃতিতে বাইডেন ইসরায়েলি-মার্কিন নাগরিক গোল্ডবার্গ-পলিনের হত্যাকে ‘নির্মম’ বলে উল্লেখ করেন এবং তার মৃত্যুতে শোক প্রকাশ করেন।

বাইডেন বলেন, গোল্ডবার্গ-পলিন মাত্র ২৩ বছরে পা দিয়েছে। সে বিশ্ব ভ্রমণের পরিকল্পনা করেছিল। আমি তার বাবা-মা জন এবং রাচেলের সম্পর্কে জেনেছি।

পলিনের মৃত্যুকে ‘নির্মম’ উল্লেখ করে মার্কিন প্রেসিডেন্ট বলেন, ফিলিস্তিনের দুর্বৃত্তরা ‘মার্কিনদের রক্তে হাত রঞ্জিত’ করেছে। হামাস ইসরায়েল-মার্কিনিদের প্রতি হুমকি প্রদর্শন করেছে। ইসরায়েল অবশ্যই হামাসকে নির্মূল করবে এবং হামাস গাজা নিয়ন্ত্রণ করতে পারবে না।

বাইডেন এ সময় আরো বলেন, হেরস গোল্ডবার্গ পলিন ২০২৩ সালের ৭ অক্টোবর তার বন্ধুদের সঙ্গে সঙ্গীত উৎসবে যোগ দিয়েছিল। অন্যান্যদের সঙ্গে পলিনকেও জিম্মি করেছিল হামাস।

গাজা উপত্যকার রাফাহ এলাকার একটি টানেলের ভেতর থেকে শনিবার ৬ জনের মরদেহ উদ্ধার করে ইসরায়েলের সেনাবাহিনীর সদস্যরা।

ইসরায়েলের সেনাবাহিনীর মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি এক বিবৃতিতে জানান, ইসরায়েলি সেনাবাহিনী সেখানে পৌঁছানোর কিছু সময় আগে এই ৬ জনকে নির্মমভাবে হত্যা করা হয়।  

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *