আন্তর্জাতিক

নতুন মুক্তিতেও ১০০ কোটি আয় ‘বীর জারা’র

ডেস্ক রিপোর্ট: বর্তমান সময়ে বক্স অফিসে ১০০ কোটির বেঞ্চমার্ক ছোঁয়া যে কোনো ছবির জন্যই চ্যালেঞ্জ। এই গণ্ডি পেরোনো মানেই যেন বক্স অফিসে প্রথম ছক্কা হাঁকানো। তবে পুনর্মুক্তিতে ১০০ কোটি! এও সম্ভব? অভিনেতার নাম যখন শাহরুখ খান, তখন তা নিশ্চয়ই সম্ভব। কারণ, তাকে বক্স অফিসে টেক্কা দেওয়া মুশকিলই নয়, অসম্ভব। সে কথাই আবার প্রমাণ করলেন কিং খান।

২০০৪ সালে মুক্তি পাওয়া শাহরুখ খান, প্রীতি জিনতা ও রানী মুখার্জি অভিনীত ‘বীর জারা’ পুনরায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় গত ১৩ সেপ্টেম্বর। রোমান্টিক ড্রামা ঘরানার এই ছবি ২০ বছর পরেও প্রেক্ষাগৃহে এই ছবি সমান জনপ্রিয়তা লাভ করেছে। দর্শকদের উপচে পড়া ভালোবাসায় ফের বক্স অফিসে সাফল্য লাভ করল এই কালজয়ী ছবি।

মুক্তির ২০ বছর পর পুনরায় প্রেক্ষাগৃহে এসে শাহরুখ-প্রীতির সিনেমা ১০০ কোটির গণ্ডি পার করল। বলিউডের বক্স অফিসের হিসাব বলছে, প্রথম মুক্তির ২০ বছর পর বীর ও জারার প্রেমকাহিনি ১০০ কোটি আয়ের গণ্ডি পার করে ফেলল।

‘বীর জারা’ সিনেমায় প্রীতি জিনতা, শাহরুখ খান ও রানী মুখার্জি

লিউডের ট্রেড অ্যানালিস্ট ও চলচ্চিত্র সমালোচক তরণ আদর্শ তার সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন ‘পুনরায় মুক্তি পাওয়ায় ‘বীর জারা’ বিশ্বজুড়ে ১০০ কোটির গণ্ডি পার করল। কয়েকটি মাত্র প্রেক্ষাগৃহে (২৮২) ও সীমিত শো-টাইম নিয়ে মুক্তি পেয়ে কালজয়ী ক্লাসিক ‘বীর জারা’ (২০০৪) খুব ভালো ব্যবসা করেছে পুনর্মুক্তিতে। দ্বিতীয় সপ্তাহে প্রবেশ করার সঙ্গে সঙ্গে (২০৩), আশা করা যাচ্ছে, ‘বীর জারা’ আরও বেশি দর্শককে আকর্ষণ করবে; কারণ টিকিটের দাম ৯৯টাকা।’

শাহরুখ খান ও প্রীতি জিনতা ছাড়াও এই ছবিতে অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন রানি মুখোপাধ্যায়, দিব্যা দত্ত, কিরণ খের, বোমন ইরানি, অমিতাভ বচ্চন, হেমা মালিনী, মনোজ বাজপেয়ী। যশ চোপড়া পরিচালিত এই ছবি এক ভারতীয় সেনাবাহিনীর পাইলট বীর ও এক পাকিস্তানি মেয়ে জারার প্রেমের গল্প বলে।

‘বীর জারা’ সিনেমার পোস্টার

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *