খেলার খবর

পাকিস্তান সফরের ম্যাচ কোথায়, পরিষ্কার জানতে চায় ইংল্যান্ড

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ পাকিস্তান সফর করে ফিরেছে দু’দিন হলো। এবার পাকিস্তানের মাটিতে খেলতে যাচ্ছে ইংল্যান্ড। তবে সে সিরিজের ম্যাচ কোথায় হবে, এ নিয়ে জেগেছে ধোঁয়াশা। এ বিষয়ে এখন পরিষ্কার জানতে চাইছে ইংলিশরা। 

পাকিস্তানের সংবাদ মাধ্যম বলছে, ম্যাচগুলো অন্য কোনো দেশে নিয়ে যাওয়া হতে পারে। তবে সবকটি ম্যাচ নয়। সিরিজের শেষ দুই টেস্ট সরে যেতে পারে। 

সিরিজের তিনটি ম্যাচের প্রথমটি হবে মুলতানে। আগামী ৭ অক্টোবর থেকে শুরু হবে ম্যাচটা। এরপর করাচি আর রাওয়ালপিন্ডিতে হওয়ার কথা ছিল সিরিজের বাকি দুই টেস্ট। 

তবে চ্যাম্পিয়ন্স ট্রফিকে সামনে রেখে শেষ দুই টেস্টের ভেন্যুতে শুরু হয়ে গেছে পুননির্মাণ কাজ। সে কারণে পরের দুই টেস্ট সরে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। একই কারণে বাংলাদেশের বিপক্ষে সিরিজেও শেষ টেস্টটা করাচি থেকে সরিয়ে রাওয়ালপিন্ডিতে নিয়ে যেতে হয়েছিল পাকিস্তানকে। ম্যাচ যদি সরে যায়, তাহলে সংযুক্ত আরব আমিরাত আর শ্রীলঙ্কায় চলে যাওয়ার সম্ভাবনা আছে। 

এই বিষয়ে পরিষ্কার জানতে চাইছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। কোচ ব্রেন্ডন ম্যাককালাম জানিয়েছেন, ‘আমরা জানি না কোথায় হবে ম্যাচ। তবে পুরোপুরি জানার আগ পর্যন্ত আমরা একটা দল ঘোষণা করতে পারব না।’

তিনি জানালেন আগামী দুই দিনের মধ্যে জেনে গেলে ভালো হতো। ম্যাককালামের ভাষ্য, ‘আগামী দুই দিনের মধ্যে যদি জানতে পারতাম, তাহলে বেশ ভালো হতো। তখন আমরা বসে ঠিক কন্ডিশন, ঠিক প্রতিপক্ষের জন্য ঠিক দলটা ঘোষণা করতে পারতাম।’

এর আগে ২০০৫ থেকে ২০২২ সাল পর্যন্ত নিরাপত্তার কারণে পাকিস্তানের মাটিতে সফর করতে যায়নি ইংলিশরা। এই সময় অবশ্য ইংল্যান্ডকে সংযুক্ত আরব আমিরাতে আতিথ্য দিয়েছে পাকিস্তান।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *