বিনোদন

‘জিগরা’র ট্রেইলারে আলিয়ার শুধুই প্রশংসা

ডেস্ক রিপোর্টঃ ভাই-বোনের সম্পর্কের গভীরতা নিয়ে নতুন করে বলার কিছু নেই। প্রতিদিন কতো মানুষ তার ভাই বোনের জন্য কতো কী করছে তার ইয়ত্তা নেই। তেমনি এক সাধারন ভাই বোনের গল্প নির্মিত হয়েছে বলিউডের সিনেমা ‘জিগরা’। মূখ্য চরিত্রে অভিনয় করেছেন সুপারস্টার আলিয়া ভাট।

‘জিগরা’ ছবির পোস্টারে আলিয়া ভাট

আজ ছবিটির ট্রেইলার মুক্তি পেয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান ধর্মা প্রোডাকশনের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে। আলিয়া ভাটও তার ইন্সট্রাগ্রাম আইডিতে ট্রেইলারটি শেয়ার করেছেন। চার ঘণ্টায় এটি দেখেছে দেড় মিলিয়ন মানুষ।

প্রায় তিন মিনিটের ট্রেইলারটি যেন আলিয়াময়। এটা হওয়ারই কথা, কারণ ছবিটিতে তিনি ছাড়া আর কোন বড় তারকা নেই। তার ভাইয়ের চরিত্রে অভিনয় করেছেন ভেদাং রায়না। যাকে এর আগে কেবলমাত্র জয়া আখতার পরিচালিত নেটফ্লিক্স সিনেমা ‘দ্য আর্চিজ’-এ দেখা গেছে শাহরুখ খানের কন্যা সুহানা, শ্রীদেবীর কন্যা খুশি কাপুর আর অমিতাভ বচ্চনের নাতি আগস্তা নন্দার সঙ্গে। যদিও সবার মধ্যে ভেদাং রায়নাই বেশি নজর কেড়েছিলেন। যার ফলে আলিয়ার সঙ্গে অভিনয়ের সুযোগ পান ‘জিগরা’তে।

‘জিগরা’ ছবির দৃশ্যে আলিয়া ভাট ও ভেদাং রায়না

বাবা মা বেঁচে নেই। আত্মীয়দের কাছে অযত্নে মানুষ। একমাত্র ছোট ভাই বিদেশে পুলিশের হাতে গ্রেফতার। ভাইটির হাতে সময় একেবারেই কম। একমাত্র যক্ষের ধন ‘ভাই’কে ছাড়িয়ে আনতে অসাধ্য সাধন করতে প্রস্তুত আলিয়া। ভাইকে বাঁচাতে তার নিরন্তর চেষ্টা দর্শকের হৃদয় ছুয়ে গেছে।

ট্রেইলার দেখে ভারতীয় কনটেন্ট ক্রিয়েটররা এরইমধ্যে বেশকিছু ভিডিও নির্মাণ করেছেন। এছাড়া রয়েছে দর্শকের মন্তব্য। সবখানে শুধু আলিয়ার প্রশংসা।

ইউটিউব কমেন্টে একজন লিখেছেন, ‘হাইওয়ে সিনেমা (আলিয়ার ক্যারিয়ারের এক দশক আগের ছবি) দেখেই বুঝেছিলাম আলিয়া একদিন বলিউডে রাজত্ব করবে।’

আরেকজন লিখেছেন, ‘আলিয়ার তুলনা শুধুই তিনি।’

‘জিগরা’ ছবির পোস্টারে আলিয়া ভাট

আরেক দর্শকের মন্তব্য, ‘আলিয়া দিন দিন এতোটাই দক্ষ হয়ে উঠছেন যে আর প্রতিযোগিতা শুধুই তার সঙ্গে।’

‘আলিয়া নিজেকেই প্রতিনিয়ত নিজেই ছাড়িয়ে যাচ্ছেন’, ‘অনবদ্য ট্রেইলার’, ‘ভীষণ ভালো লাগলো আলিয়ার কাজ’-এমন অসংখ্য কমেন্টে ভর্তি মন্তব্যের ঘর।

একজন দর্শক এটাও লিখতে ভোলেননি, ‘রণবীর কাপুর আর আলিয়া ভাট তারকা সন্তান হলেও (অভিনেত্রী কঙ্গনা রানৌতসহ একদল নেটিজেন মনে করেন বলিউডের তারকা সন্তানদের কোন মেধা নেই। তারা বাবা মায়ের নাম ভাঙিয়ে অভিনয়ে আসে এবং বড় বড় সুযোগ পায়) তাদের অভিনয়প্রতিভা অসামান্য।’

‘জিগরা’ ছবির পোস্টারে আলিয়া ভাট

পুরো ট্রেইলার জুড়ে অ্যাকশন অবতারে দেখা গেছে আলিয়াকে। অভিনেত্রীকে কখনও দেখা গেছে বুলেট ছুঁড়তে, কখনও মারামারি করতে, আবার আবার গাড়ি নিয়ে স্টান্ট করতে। একটি ডায়লগ রয়েছে, ‘এখন আর হিরো হওয়ার দরকার নেই, এখন বেঁচে বেরোতে হবে’। তাতে আলিয়ার চরিত্র বলছে, ‘এখন হিরো তো আমি হবই’। সেই সঙ্গে ট্রেলার জুড়ে ব্যবহার করা হয়েছে, ‘ফুলো কা তারকা, সাবকা কেহেনা হ্যায়, এক হাজারো মে মেরি বেহেনা হ্যায়’ গানটি। যা কিশোর কুমারের গাওয়া, দেব আনন্দের সিনেমা হরে ‘রাম হরে কৃষ্ণ’ ছবিতে প্রদর্শিত হয়েছিল। খুব সুন্দরভাবে ট্রেইলারে ফুটে উঠেছে ভাইবোনের কেমিস্ট্রি।

‘জিগরা’ ছবির পোস্টারে আলিয়া ভাট

ধর্মা প্রোডাকশনের ব্যানারে নির্মিত ‘জিগরা’র প্রযোজনাতে রয়েছে আলিয়ার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান ইটারনাল সানশাইন প্রোডাকশনসও। ছবিটির পরিচালক ভাসান বালা, যিনি এর আগে ‘মনিকা ও মাই ডার্লিং’, ‘পেডলার্স’ এবং ‘মরদ কো দরদ নেহি হোতা’র মতো সিনেমা পরিচালনা করেছিলেন। আগামী ১১ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *