সারাদেশ

নীলফামারীতে সাবেক মন্ত্রী নূরের বিরুদ্ধে ৩ মামলা

ডেস্ক রিপোর্ট:   জাতীয় নীলফামারীতে সাবেক মন্ত্রী নূরের বিরুদ্ধে ৩ মামলা নীলফামারীতে সাবেক মন্ত্রী নূরের বিরুদ্ধে ৩ মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নীলফামারী

১০:১৪ পিএম | ১৭ সেপ্টেম্বর, ২০২৪ | ২ আশ্বিন ১৪৩১ | ১২ রবিউল আউয়াল ১৪৪৬

ছবি: সংগৃহীত

সাবেক সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ও নীলফামারী-২ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য আসাদুজ্জামন নূরের বিরুদ্ধে নীলফামারীতে তিনটি মামলা দায়ের করা হয়েছে। এরমধ্যে একটি মামলা বিএনপি নেতাকে হত্যার অভিযোগে দায়ের করা হয়।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাতে সদর থানার পরির্দশক (তদন্ত) এমআর সাঈদ বিষয়টি নিশ্চিত করেছেন।

রবিবার (১৫ সেপ্টেম্বর) বিএনপির সাবেক নেতা গোলাম রব্বানী হত্যার অভিযোগে তার স্ত্রী শাহনাজ বেগম সদর আমলি-১ আদালতের বিচারক জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. শাহীন কবিরের আদালতে বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

এতে উল্লেখ করা হয়, ২০১৩ সালের ১৩ ডিসেম্বর সাবেক সংসদ সদস্য আসাদুজ্জামান নূরের গাড়িবহরে হামলার ঘটনায় আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপি নেতা গোলাম রব্বানীর বাড়িতে তাকে হত্যার উদ্দেশ্য খুঁজতে যায়। সেখানে তাকে না পেয়ে তার পরিবারের লোকজনকে মারধর করে বাড়িতে আগুন জ্বালিয়ে দেয়। পরে ২০১৪ সালের ১৫ জানুয়ারি কয়েকজন যুবক ডিবি পুলিশ পরিচিতে তাকে বাড়ি থেকে তুলে নিয়ে যায়৷ পরে পরিবারের লোকজন স্থানীয় থানা ও ডিবি অফিসে খোঁজাখুঁজি করে না পেয়ে স্থানীয়দের মাধ্যমে ১৮ জানুয়ারি জানতে পারে উপজেলার আরাজী ইটাখোলা এলাকায় নীলফামারী থেকে ডোমার সড়কের পাশে বাঁশঝাড় রব্বানীর মরদেহ পড়ে আছে। তা জানতে পেরে পরিবারের লোকজন মরদেহ নিয়ে এসে দাফনের প্রস্তুতি নিলে আওয়ামী লীগের নেতাকর্মীরা আসাদুজ্জামান নূরের নির্দেশে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেন।

গত ৪ অগাস্ট জেলা বিএনপিসহ অঙ্গসংগঠনের কার্যালয় ভাঙচুর, অগ্নিসংযোগের অভিযোগে  আদালতে গত ৫ সেপ্টেম্বর একটি মামলা দায়ের করেন জেলা স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুস সালাম বাবলা। এই মামলায় আসামি করা হয়েছে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন, সাবেক সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, সদর থানার সাবেক ওসি তানভিরুল ইসলাম, জেলা আওয়ামী সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১২৬ জনের বিরুদ্ধে। এ মামলায় অজ্ঞাত পরিচয় আসামি ৩০০।

অপরদিকে ১৮ জুলাই থেকে ৪ অগাস্ট পর্যন্ত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার শান্তিপূর্ণ আন্দোলনে অবৈধভাবে দেশীয় অস্ত্রসহ আগ্নেয়াস্ত্র ব্যবহার, বলপ্রয়োগ এবং আন্দোলনকারীদের ওপর হামলা-মামলার নামে ভয়ভীতি প্রদর্শনসহ ৫০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে একই আদালতে ৯ সেপ্টেম্বর আসাদুজ্জামান নূরসহ ৬০ জনকে আসামি করা হয়। এ মামলায় অজ্ঞাত পরিচয় আসামি ৩০০। মামলাটি দায়ের করেন নীলফামারী বি.এম কলেজের শিক্ষার্থী মো. সৌমিক হাসান সোহান।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *