বিনোদন

ফের কাঁটাতারের বেড়া নির্মাণের চেষ্টা বিএসএফের, বিজিবির বাধায় বন্ধ

ডেস্ক রিপোর্টঃ জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ধরঞ্জী ইউনিয়নের সোনাতলা সীমান্তের কিছু অংশে কাঁটাতারের বেড়া নির্মাণ করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। বিষয়টি জানতে পেরে বাধা দেয় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এতে কাজ বন্ধ করে দেয় বিএসএফ। পরে রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে বৈঠক করে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী।

স্থানীয় ও বিজিবি সূত্রে জানা গেছে, সীমান্তের সোনাতলা অংশে কাঁটাতারের বেড়া নেই। গত কয়েকদিন ধরে এই অংশের মেইন পিলার ২৮০ নম্বরের সাব পিলার ১২ ও ১৩ নম্বরের ভারতের ৫-১০ গজের ভেতরে কাঁটাতারের বেড়া নির্মাণ করে বিএসএফ সদস্যরা। স্থানীয়রা বিষয়টি বিজিবিকে জানালে সেখানেই বাধা দেওয়া হয়। এরপর কাজ বন্ধ রাখে বিএসএফ।

ওই এলাকার স্থানীয় ইউপি সদস্য লাইজুর রহমান জাগো নিউজকে বলেন, ঘটনাটি বিজিবিকে জানানো হলে শনিবার তারা বিএসএফকে বাধা দেয়।

জানতে চাইলে বিজিবির জয়পুরহাট ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাহিদ নেওয়াজ বলেন, আমরা বিএসএফকে বাধা দিয়েছি। তারা কাজ স্থগিত রেখেছে। তাদের সঙ্গে আলোচনা হয়েছে, আর কাজ করবে না। আর যে অংশে কাজ করেছে সেটি তুলে নিয়ে যাবে।

এর আগেও গত বৃহস্পতিবার সন্ধ্যায় হাটখোলা বিওপির ঘোনাপাড়া ২৮১ নম্বরের সাব পিলার ৩৭ ও ৩৮ নম্বরের নোম্যান্সল্যান্ড এলাকায় কাঁটাতারের বেড়া নির্মাণের জন্য সরঞ্জামাদি আনতে শুরু করে বিএসএফ। বিষয়টি নজরে এলে বাধা দেয় বিজিবি। এরপর কাজ বন্ধ রাখেন বিএসএফের সদস্যরা। পরে রাতের মধ্যে সরঞ্জামাদি সেখান থেকে অন্যত্র সরিয়ে নিয়ে যান।

আল মামুন/জেডএইচ/জিকেএস

সংবাদটি প্রথম প্রকাশিত হয় জাগো নিউজ ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *