খেলার খবর

বাফুফে সভাপতি প্রার্থী হচ্ছেন তাবিথ আউয়াল

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ ফুটবল ফেডারেশন নির্বাচন থেকে বর্তমান সভাপতি কাজী সালাউদ্দিন সরে যেতেই প্রশ্ন উঠে যাচ্ছিল নতুন সভাপতির পদে লড়বেন কে? দিনকয়েক আগে এ পদে লড়াই করার ঘোষণা দিয়েছিলেন তরফদার রুহুল আমিন। এবার একই পদে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েছেন সাবেক বাফুফে সহ-সভাপতি তাবিথ আউয়াল। 

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৬ অক্টোবর। সে নির্বাচনকে সামনে রেখে সরগরম দেশের ফুটবলপাড়া। সে নির্বাচনে সভাপতির পদে লড়াই করতে পারেন সাবেক সহ-সভাপতি তাবিথ আউয়াল, এমন গুঞ্জন শোনা যাচ্ছিল সালাউদ্দিন সরে যাওয়ার ঘোষণার পরপরই। তবে তাবিথের আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা ছিল। সে বিষয়টাই আজ এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন এই ফুটবল সংগঠক। 

তিনি বলেছেন, ‘এতোদিন জল্পনা-কল্পনা ছিল আমি বাফুফে নির্বাচন করব কি না। হ্যাঁ, আমি বাফুফে নির্বাচন করব। আগামী বাফুফে নির্বাচনে সভাপতি পদে নির্বাচন করার জন্য প্রস্তুত আছি। আমি আশাবাদী আমি জিতব।’

বাফুফে নির্বাচনে এবারই প্রথম নির্বাচন নয় তাবিথের। তবে সভাপতির পদে লড়াইয়ে এবারই অভিষেক হচ্ছে তার। এর আগে ২০১২ ও ২০১৬ সালের বাফুফে নির্বাচনে স্বতন্ত্রভাবে লড়াই করে সহ-সভাপতি হয়েছিলেন তিনি। তবে ২০২০ সালের নির্বাচনে খুব কাছাকাছি গিয়েও শেষমেশ নির্বাচিত হতে ব্যর্থ হন তিনি। এবার তিনি সভাপতির পদেই লড়াইয়ের ঘোষণা দিলেন।

তবে আজ এ পর্যন্তই জানিয়েছেন তিনি। তার কথা, আনুষ্ঠানিকভাবে প্রতিদ্বন্দ্বিতা নিশ্চিত হওয়ার পর সভাপতি হিসেবে তার লক্ষ্য কী হবে, ইশতেহার কেমন হবে তা জানাবেন তিনি। তার প্রতিদ্বন্দ্বিতার ধরন কেমন হবে, পূর্ণাঙ্গ না আংশিক প্যানেল, নাকি প্যানেল ছাড়াই নির্বাচনে আসবেন তিনি, সে বিষয়েও কিছু জানাননি তাবিথ। তিনি জানান, সবকিছু আনুষ্ঠানিকভাবে প্রতিদ্বন্দ্বিতা শুরুর পরপরই জানাবেন তিনি। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *