সারাদেশ

জাহাজ নির্মাণ শিল্পে বাংলাদেশি দক্ষ জনবল নিতে চায় রা‌শিয়া

ডেস্ক রিপোর্ট: মানিকগঞ্জের ঘিওরে মাটি ব্যবসায়ী এক ইউপি সদস্যের হাত থেকে ফসলি জমি রক্ষা ও রাস্তা সংস্কারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

রোববার (২৪ মার্চ) বিকেলে উপজেলার নালী ইউনিয়নের গাংডুবী এলাকায় এলাকায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। গ্রামের কয়েক’শ নারী পুরুষ রাস্তায় দাঁড়িয়ে অভিযুক্ত প্রভাবশালী ইউপি সদস্যে আফসার মিয়ার বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে ইউপি সদস্যের শাস্তি দাবি করেন।

এলাকাবাসী জানান, ফসলি জমি থেকে মাটি কেটে সরকারি রাস্তা সংস্কারের নামে চলছে মাটি বিক্রির উৎসব। রাস্তা সংস্কারের কোন কাজ না করেই অর্থের বিনিময়ে ১নং ওয়ার্ডের ইউপি সদস্য আফসার মিয়া বিভিন্ন বাসা বাড়ির ডোবা নালা ভরাট করছে। এর প্রতিবাদে ফুসে উঠেছে গ্রামবাসীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, মানিকগঞ্জের ঘিওর উপজেলার নালী ইউনিয়নে ১ নং ওয়ার্ডের গাংডুবি গ্রামে ঘোনাপাড়ার সঙ্গে মাঝি পাড়ার সংযোগ রাস্তাটির কিছু অংশ প্রায় ৬ মাস আগে সরকারিভাবে পাশ হয়। রাস্তাটি নিজ উদ্যোগে সংস্কারের নামে ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য আফসার মিয়া ফসলি জমি থেকে অবৈধ মাটি কেটে অন্যত্র বিক্রি করে আসছেন। রাস্তায় মাটি ফেলার কথা থাকলেও তিনি সেটা না করে অন্যত্র মাটি বিক্রি করছেন। যার ফলে রাস্তাটি চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে। সামান্য বৃষ্টিতেই কাদা পানিতে বিপর্যস্ত হয়ে যায় রাস্তা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, এলাকার রিপন মিয়া, মিন্টু মিয়া, মোঃ শফি উদ্দিন, রউফ মোল্লা, খিতিশ বৈরাগী, দেলোয়ার, জুলেখা বেগম, আমীর হোসেন, কালাম, সোহেলসহ স্থানীয় লোকজন।

অবৈধভাবে মাটি বিক্রি না করে রাস্তাটি সংস্কারের জোর দাবি জানান বক্তারা। এ সময় ইউপি সদস্য আফসার উদ্দিন এর বিরুদ্ধেও স্লোগান দেন তারা।

অভিযুক্ত নালী ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য আফসার উদ্দিন বলেন, রাস্তাটি সংস্কার বাবদ কোন বাজেট সরকারিভাবে তিনি পাননি। ইউএনও সাহেব এবং পিআইও অফিস থেকে বলার কারণে আমি নিজ উদ্যোগেই রাস্তাটির সংস্কার করছি। যেহেতু সরকারি টাকা পাইনি সেহেতু কিছু মাটি বাইরে বিক্রি করছি এটা সত্য।

ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, যে কোন রাস্তা সংস্কার কিংবা মেরামতে সরকারি বরাদ্দ থাকে। ইউপি সদস্যকে ওই রাস্তাটি সংস্কারের কাজ করতে বলা হয়েছে। ব্যক্তিগত লাভের জন্য যদি রাস্তায় ব্যবহারের মাটি অন্যত্র বিক্রি করে থাকে তাহলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *