আন্তর্জাতিক

রাফার শরণার্থী শিবিরে আবারও হামলা, নিহত ২১

ডেস্ক রিপোর্ট: গাজার দক্ষিণের রাফা নগরীর শরণার্থী শিবিরে আবারও বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এতে ১২ নারীসহ নিহত হয়েছেন অন্তত ২১ জন।

বুধবার (২৯ মে) আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়।

প্রতিবেদনে বলা হয়, গাজার দক্ষিণাঞ্চলীয় রাফা শহরের বাস্তুচ্যুতদের তাঁবু ক্যাম্পে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এতে কমপক্ষে ২১ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে ফিলিস্তিনি চিকিৎসা কর্মকর্তারা এবং ফিলিস্তিনি বার্তাসংস্থা।

গাজার জরুরি সেবা বিভাগ জানিয়েছে, উপকূলীয় এলাকার আল-মাওয়াসির কয়েকটি তাঁবু শিবিরে আঘাত হেনেছে ইসরেয়েলি ট্যাংকের গোলা।

রাফায় দু’সপ্তাহের বেশি সময় ধরে অভিযান চালাচ্ছে দখলদার ইসরায়েল। পুরো বিশ্বের নিন্দা-সমালোচনা উপেক্ষা করে এ ধ্বংসযজ্ঞ চালাচ্ছে নেতানিয়াহু সরকার।

এদিকে গাজায় ইসরায়েলি বর্বরতার মধ্যেই মঙ্গলবার (২৮ মে) ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিয়েছে স্পেন, আয়ারল্যান্ড এবং নরওয়ে। এ নিয়ে মোট ১৪৫টি দেশ ফিলিস্তিনকে স্বীকৃতি দিয়েছে।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর হামাসের নজিরবিহীন আন্তঃসীমান্ত হামলার পর থেকে ইসরায়েল গাজা উপত্যকায় অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে। ইসরায়েলি এই হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *