খেলার খবর

চীনা তাইপের সঙ্গে লড়াই করে হারল বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট: চীনা তাইপের সঙ্গে দুই প্রীতি ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে ৪-০ গোলে উড়ে গিয়েছিল বাংলাদেশ। তবে দ্বিতীয় ও শেষ ম্যাচে অন্তত লড়াই করেছে সাবিনা খাতুনের। চোখ চোখ রেখে খেলেছে র‌্যাঙ্কিংয়ে ১০০ ধাপ এগিয়ে থাকা চীনা তাইপের বিপক্ষে। প্রথমার্ধে দেয়া একমাত্র গোলে ম্যাচটি তাইপের মেয়েরা জিতে নিলেও গর্ব করার মতো কিছু অনুষঙ্গ পেয়েছেন সাবিনারা।

বসুন্ধরা কিংস অ্যারেনায় ম্যাচটা দাপটের সঙ্গে শুরু করেছিল চীনা তাইপে। সে আধিপত্যের পুরস্কার তারা পেয়ে যায় ১৭ মিনিটে। লিনের কাটব্যাক থেকে বাঁ পায়ের প্লেসিং শটে গোল করেন সু। তবে প্রথম ম্যাচের মতো এবার আর একের পর এক গোলে নিজেদের আধিপত্য বিস্তার করতে পারেনি তারা।

বরং গোল হজমের পর থেকেই ফ্রন্টফুটে এসে খেলার চেষ্টা করেন মুনকি-মনিকারা। তাইপের খেলোয়াড়দের প্রেস করে, বুদ্ধিদীপ্ত ফুটবলে গোলের সুযোগ তৈরি। ২৭ ও ২৯ মিনিটে যথাক্রমে স্বপ্না এবং মুনকির শট গোলবারের একটু উপর দিয়ে চলে যায়।

ম্যাচের বাকি সময়েও অনেক সুযোগ পেয়েছে বাংলাদেশ। রক্ষণ দৃঢ় রেখে বহুবার আক্রমণে উঠেছেন শামসুন্নাহাররা। কিন্তু পরম আরাধ্য গোলের আর দেখা পাননি তারা। তাই চোখে চোখ রেখে লড়াই করার পরও ১-০ গোলের হার হজম করতে হয়েছে তাদের।

বাংলাদেশ নারী দলের খণ্ডকালীন হেড কোচ পিটার বাটলার অবশ্য ম্যাচের আগেই বড় চমক দিয়েছিলে। অধিনায়ক এবং তর্কসাপেক্ষে দেশের নারী ফুটবলের সেরা তারকা সাবিনা খাতুনকে বেঞ্চে রেখেই একাদশ সাজিয়েছিলেন। দ্বিতীয়ার্ধে অবশ্য বদলি হিসেবে মাঠে নেমেছিলেন সাবিনা।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *