খেলার খবর

নেপালকে হারিয়ে ডাচদের শুভসূচনা

ডেস্ক রিপোর্ট: নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপে যাত্রা শুরু হয়েছে নেদারল্যান্ডসের। দলটা জয় তুলে নিয়েছে ৬ উইকেটে।

আজ ‘ডি’ গ্রুপের ম্যাচটিতে ডাচদেরকে চালকের আসনে নিয়ে আসেন বোলাররাই। নেপালকে শুরু থেকে চেপে ধরে ১০৬ রানে বেঁধে রাখেন তারা।

তার আগে টস করতে নেমেই অধিনায়ক রোহিত পোড়েল রেকর্ড গড়ে ফেলেন। ২১ বছর ২৭৬ দিন বয়সী রোহিতই এখন বিশ্বকাপ ইতিহাসের সর্বকনিষ্ঠ অধিনায়ক। ম্যাচেও নেপালের হয়ে সেরা পারফর্মার ছিলেন তিনিই। ইনিংস সর্বোচ্চ ৩৫ রান এসেছে তার ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ রান ২০ও আসেনি কারও ব্যাট থেকে। বুঝুন তাহলে? ফলে যা হওয়ার তাই হয়েছে। নেপাল ১০৬ রান তুলতেই গুটিয়ে গেছে।

জবাবে নেদারল্যান্ডসের শুরুটাও ভালো হয়নি। দ্বিতীয় ওভারে মাইকেল লেভিটকে হারায় নেদারল্যান্ডস। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ৪০ রান তুলে দলকে এগিয়ে নেন ম্যাক্স ও’ডাওড ও বিক্রম সিং।

এরপর সাইব্রান্ড এঙ্গেলব্রেখট রান আউটে বিদায় নেন ১৪ রান করে। তবে ও’ডাওড ছিলেন, তাই ভাবনা ছিল না ডাচদের। তবে সেটা হতে পারত। ইনিংসের ১৮ বল বাকি থাকতে তিনি ক্যাচ তুলে দিয়েছিলেন। তবে শেষমেশ সে ক্যাচ আর আয়ত্বে রাখতে পারেননি নেপাল অধিনায়ক রোহিত। জীবন পেয়ে ম্যাক্স ম্যাচটা শেষ করে তবেই উঠেছেন মাঠ থেকে। তাতেই নেদারল্যান্ডস পেয়ে যায় তাদের প্রথম জয়ের দেখা, সঙ্গে শুভসূচনারও।

সংক্ষিপ্ত স্কোর:
নেপাল: ১৯.২ ওভারে ১০৬ (অনিল ১১, রোহিত ৩৫, ঝা ১৪, করন ১৭; প্রিঙ্গল ২০-৩, ফন বিক ১৮-৩, ফন মিকারেন ১৯-২, ডে লিডা ২২-২)
নেদারল্যান্ডস: ১৮.৪ ওভারে ১০৯/৪ (ও’ডাওড ৫৪*, বিক্রমজিত সিং ২২, এঙ্গেলব্রেখট ১৪, ডে লিডা ১১*; সোমপাল ১৮-১, দিপেন্দ্র ৬-১, আবিনাশ ২৯-১)
ফল: নেদারল্যান্ডস ৬ উইকেটে জয়ী
ম্যান অব দা ম্যাচ: টিম প্রিঙ্গল

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *