সারাদেশ

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৬

ডেস্ক রিপোর্ট: রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৬

ছবি: বার্তা২৪.কম

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে ২৬ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অপরাধ ও গোয়েন্দা বিভাগ। মাদক বিক্রি ও সেবনের অভিযোগে তাদের আটক করা হয়েছে বলে জানানো হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) সকাল ছয়টা থেকে বুধবার (১২ জুন) সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে মাদকদ্রব্য উদ্ধারসহ তাদেরকে আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে থেকে ৩৫০ পিস ইয়াবা, ৪১ গ্রাম হেরোইন, ৪২ কেজি ৪০০ গ্রাম গাঁজা, ৯৬ ক্যান বিয়ার ও ১০০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে বলে জা‌নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে এ অভিযান প‌রিচালনা করা হয়েছে বলে জানানো হয়। সেই সঙ্গে আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৭টি মামলা রুজু হয়েছে বলেও জানানো হয়েছে।

কোরবানির পশুর বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করা হবে: তাপস

ছবি: বার্তা২৪.কম

কোরবানির পশুর বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করা হবে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নুর তাপস।

বুধবার (১২ জুন) সকালে জাতীয় ঈদগাহে ঈদের জামাতের প্রস্তুতি পরিদর্শনে এসে মেয়র এ মন্তব্য করেন।

মেয়র বলেন, ঈদের দিন বৃষ্টির কথা মাথায় রেখে জামায়াতের জন্যে সকল প্রস্ততি রাখা হয়েছে। এছাড়া এখানে প্রায় ৩৫ হাজার মুসল্লী একসাথে জামায়াত আদায় করতে পারবেন। মহিলাদের নামাজের জন্য রয়েছে আলাদা ব্যবস্থা।

এসময় মেয়র আরও বলেন, কোরবানির পশুর বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করা হবে, ঈদের ২ দিনের মধ্যে সকল কোরবানি সম্পন্ন করতে নগরবাসীর প্রতি আহ্বান জানান।

ঈদযাত্রায় প্রধান সড়কের যাতে হাট না আসে সেজন্য সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে বলে জানায় মেয়র।

তিনি বলেন, হাটের জন্য আলাদা জনবল রাখা হয়েছে। এছাড়াও জাতীয় ঈদগাহে প্রথম ঈদের জামায়াত শুরু হবে সকাল সাড়ে সাতটায়।

;

হাতীবান্ধায় টাকা ছিনতাইয়ে চেষ্টা, দুই পুলিশ সদস্য প্রত্যাহার

হাতীবান্ধায় দুই পুলিশ সদস্য প্রত্যাহার

লালমনিরহাটের হাতীবান্ধায় ব্যবসায়ীকে পথরোধ করে টাকা ছিনতাইয়ের চেষ্টার অভিযোগে দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। নারায়ণ বম্মর্ণ ও মামুন মিয়া নামে ওই পুলিশ সদস্য হাতীবান্ধা থানা আওতায় দোয়ানী পুলিশ ফাঁড়িতে কর্মরত ছিল। মঙ্গলবার (১১ জুন) মধ্যরাতে তাদের প্রত্যাহার করে হাতীবান্ধা থানায় নিয়ে আসা হয়।

হাসমত আলী নামে এক ভুট্টা ব্যবসায়ী জানান, মঙ্গলবার (১১ জুন) রাতে লালমনিরহাট জেলা হাতীবান্ধা উপজেলার সাধুর বাজার থেকে পার্শ্ববতী ডিমলা উপজেলায় যাওয়ার পথে ফ্লাড বাইপাসের মাঝামাঝি অন্ধকারে তাকে পথরোধ করে দুই ব্যক্তি। এ সময় তার কাছে থাকা ৪৩ লক্ষ টাকাসহ একটি ব্যাগ কেড়ে নেয়ার চেষ্টা করেন ওই দুই ব্যক্তি। তখন হাসমত আলী চিৎকার দিলে ওই দুই ব্যক্তি তারা যে পুলিশ সদস্য সেই পরিচয় দেয়।

এ সময় ওই এলাকার সাধারণ ব্যবসায়ীরা পুলিশ ফাঁড়ি সামনে জড়ো হয় এবং লালমনিরহাট-নীলফামারী সড়কে বিক্ষোভ করতে থাকে।

খবর পেয়ে হাতীবান্ধা থানার ওসি (তদন্ত) নির্মল চন্দ্র মোহন্ত ঘটনাস্থলে ছুটে যায় এবং পুলিশ ফাঁড়িতে ব্যবসায়ীদের সাথে বৈঠক করেন। পরে অভিযুক্ত দুই পুলিশ সদস্যকে প্রত্যাহারের ঘোষণা দিলে পরিস্থিতি শান্ত হয়। রাতেই অভিযুক্ত পুলিশ সদস্য নারায়ণ বম্মর্ণ ও মামুন মিয়াকে প্রত্যাহার করে দোয়ানী পুলিশ ফাঁড়ি থেকে হাতীবান্ধা থানায় নিয়ে আসা হয়।

হাতীবান্ধা থানার ওসি (তদন্ত) নির্মল চন্দ্র মোহন্ত বার্তা২৪.কম-কে জানান, অভিযোগের কারণে ওই দুই পুলিশ সদস্যকে থানায় নিয়ে আসা হচ্ছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

;

আজ থেকে বাতিল আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক ছুটি

ছবি: সংগৃহীত

আজ থেকে শুরু হয়েছে ট্রেনে ঈদযাত্রা। ঈদুল আজহা উপলক্ষ্যে যাত্রী চাপ সামাল দিতে বুধবার (১২ জুন) থেকে সব আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক ছুটি প্রত্যাহার করা হয়েছে। তবে ঈদের পরে যথারীতি ছুটি চালু হবে।

আসন্ন ঈদযাত্রা নির্বিঘ্নে ও স্বাচ্ছন্দ্যপূর্ণ করতে এ সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, ঈদ উপলক্ষ্যে অতিরিক্ত যাত্রী চাহিদা পূরণের জন্য পাহাড়তলী ওয়ার্কশপ থেকে ৯০টি এমজি ও সৈয়দপুর ওয়ার্কশপ থেকে ৭টি বিজি ও ১২ টি এমজি কোসসহ সর্বমোট ১৬২টি আউট টার্ন করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে৷

এছাড়া ঈদ উপলক্ষ্যে মোট ২৪৯টি (পূর্বাঞ্চলে এমজি ১০৫টি ও পশ্চিমাঞ্চলে বিজি ১২৫ টি ও এমজি ১৯টি) লোকোমোটিভ যাত্রীবাহী ট্রেন ব্যবহারের জন্য প্রস্তুত রাখা হয়েছে৷

;

বঙ্গবন্ধু সেতুতে একদিনে টোল আদায় ২ কোটি ৬৮ লাখ টাকা

ছবি: বার্তা২৪.কম

ঈদুল আজহা যত ঘনিয়ে আসছে ততই ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহন চলাচলের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তারমধ্যে পশু ও পণ্যবাহী পরিবহন বেশি চলাচল করতে দেখা গেছে। মহাসড়কে যানবাহন অতিরিক্ত চাপ থাকলেও স্বাভাবিক গতিতেই চলাচল করছে যানবাহন। 

এদিকে, উত্তরবঙ্গের প্রবেশদ্বার টাঙ্গাইলের যমুনা নদীর ওপর নির্মিত বঙ্গবন্ধু সেতু ওপর দিয়ে একদিনে অর্থাৎ গত ২৪ ঘণ্টায় ২৮ হাজার ৪০১ টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৬৮ লাখ ২০ হাজার ২৫০ টাকা।

বুধবার (১২ জুন) সকালে বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি জানান, গত সোমবার রাত ১২টা থেকে ১০ জুন মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত  গত ২৪ ঘণ্টায় ২৮ হাজার ৪০১টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৬৮ লাখ ২০ হাজার ২৫০ টাকা।

তারমধ্যে টাঙ্গাইলের সেতু পূর্বে ১৪ হাজার ২৮০টি যানবাহন পারাপার হয়েছে, এর বিপরীত টোল আদায় হয়েছে ১ কোটি ৩২ লাখ ৭৪ হাজার ৩০০ টাকা এবং সিরাজগঞ্জের সেতু পশ্চিমে ১৪ হাজার ১২১টি যানবাহন পারাপার হয়েছে, এর বিপরীত টোল আদায় ১ কোটি ৩৪ লাখ ৪৫ হাজার ৯৫০ টাকা।

গত মঙ্গলবার ১১ জুন বঙ্গবন্ধু সেতু দিয়ে একদিনে অর্থাৎ গত ২৪ ঘণ্টায় ছোট-বড় সব মিলিয়ে ২৫ হাজার ৯২৩টি যানবাহন পারাপার হয়। এতে ২ কোটি ৪৮ লাখ ৮৭ হাজার ১০০ টাকা টোল আদায় হয়েছিল।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *