খেলার খবর

এইচপির কোচ এহসানের মৃত্যুতে বিসিবির শোক

ডেস্ক রিপোর্ট: গত ২০২২ সালের ডিসেম্বর থেকেই অ্যাকিউট মাইলয়েড লিউকেমিয়া নামক রোগে ভুগছিলেন বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) দলের কোচ জাফরুল এহসান। সেই রোগেই অবশেষে মঙ্গলবার সকালে ৬০ বছর বয়সে ঢাকায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। তার মৃত্যুতে সমবেদনা জানিয়ে শোক বার্তা দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জাফরুল এহসান ২০০৬ সালে বিসিবিতে যোগদান করেন। দীর্ঘ কোচিং ক্যারিয়ারে বিভিন্ন পর্যায়ে বাংলাদেশ বয়সভিত্তিক ও ডেভেলপমেন্ট পর্যায়ে কাজ করেছেন তিনি। ২০১৫-২০২২ সাল পর্যন্ত এইচপির প্রধান কোচ ও ব্যাটিং কোচ ছিলেন এহসান। কাজ করেছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গেও।

২০১০-২০১৩ সালে অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচের দায়িত্ব সামলেছেন এহসান। তার আগে ২০০৭-০৮ সালে জাতীয় নারী দলের প্রধান কোচের ভূমিকাতেও দেখা গিয়েছে এহসানকে। সে সময় নারী দলের ব্যাটিং কোচ ছিলেন তিনিই। বাংলাদেশি কোচদের মধ্যে লেভেল ৩ কোচিং ডিগ্রি ছিল তার।

বিসিবির বাইরে ন্যাশনাল ক্রিকেট লিগ (এনসিএল), বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) এবং বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) কোচের ভূমিকায় দেখা গেছে এহসানকে। তার মৃত্যুতে তাই শোক নেমে এসেছে বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে। এহসানের মৃত্যুতে তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে বিসিবি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *