খেলার খবর

কুয়াকাটায় বৃষ্টি, স্বস্তিতে পর্যটকরা

ডেস্ক রিপোর্ট: চলমান তীব্র দাবদাহ ও দীর্ঘদিন ধরে বৃষ্টি না হওয়ার কারনে অতিষ্ঠ হয়ে উঠেছিল জনজীবন। এমন আবহাওয়ায় অস্বস্তিতে ছিলেন কুয়াকাটায় ঘুরতে আসা পর্যটকসহ স্থানীয়রা। তবে বুধবার (১৯ জুন) হঠাৎ সকালের বৃষ্টিতে স্বস্তি ফিরেছে পর্যটন এলাকায়।

বুধবার (১৯ জুন) সরেজমিনে দেখা যায়, জিরো পয়েন্ট থেকে শুরু করে সৈকতের পশ্চিম ও পূর্ব দিকের কয়েক কিলোমিটার জুড়ে বৃষ্টি উপভোগ করতে কুয়াকাটায় আগত পর্যটকরা মেতেছেন আনন্দ উল্লাস ও সমুদ্রস্নানে। কেউ কেউ সাগরের টেউয়ের সাথে বৃষ্টিকে উপভোগ করছেন,কেউ সেলফি তুলছেন,কেউ দলগতভাবে ভাগ হয়ে ফুটবল খেলার আনন্দে মেতেছেন।

খুলনা থেকে বেড়াতে আসা সামাদ শিকদার বলেন,আমি গতকাল কুয়াকাটায় এসেছি। গতকাল গরমে পরিবার নিয়ে অনেক অতিষ্ঠ ছিলাম। ভাবছিলাম চলে যাব, কিন্তু সকালে বৃষ্টি হওয়ায় কিছুটা স্বস্তি পেয়েছি।

দীর্ঘ দিন পরে এরকম বৃষ্টি পেয়ে আনন্দিত স্থানীয়রা।

কুয়াকাটার স্থানীয় অটোচালক ও নবীনপুর গ্রামের বাসিন্দা মো: নুরসাঈদ বলেন, গত একমাস আগে বৃষ্টি হয়েছে, কুয়াকাটায়। অনেক গরম পড়ছিল। গাড়ি নিয়ে রাস্তায় নামতে পারতাম না।আলহামদুলিল্লাহ সকাল থেকে বৃষ্টি হচ্ছে , একদিকে যেমন স্বস্তি পাচ্ছি, অন্যদিকে এই ঠান্ডা আবহাওয়াতে ভাল একটা ইনকাম করতে পারব।

পটুয়াখালী জেলা আবহাওয়া কর্মকর্তা মাহবুবা সুখী বার্তা ২৪.কে বলেন, বুধবার (১৯জুন) পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় ১১.১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আগামী ৪৮ ঘণ্টা আবহাওয়ার এই অবস্থা অপরিবর্তিত থাকবে এবং বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বাংলাদেশের উপকূলীয় এলাকায় এবং সমুদ্র বন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই সমুদ্রবন্দরসমূহকে ১ নম্বর নৌ সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।যদিও ৬৫ দিনের অবরোধ চলে তবুও সকল মাছ ধরার ট্রলারগুলোকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এদিকে ঈদের ছুটিতে কুয়াকাটা ঘুরতে আসা পর্যটকদের নিরাপত্তায় সর্বদা প্রস্তুত রয়েছেন কুয়াকাটা টুরিস্ট পুলিশ। পর্যটকদের নিরাপত্তার বিষয়ে জানতে চাইলে টুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পুলিশ সুপার মো: আনছার উদ্দিন বলেন, তীব্র গরমে পর্যটক কম কুয়াকাটায়,। সকাল থেকে বৃষ্টি হওয়ায় পর্যটকরা আনন্দে গোসলে নেমেছেন। সাবধানে সমুদ্রে যাতে গোসল করে সে বিষয়ে মাইকিং করে পর্যটকদের সচেতন করা হচ্ছে। তাদের নিরাপত্তায় সার্বক্ষণিক পোশাক পরিহিত এবং সাদা পোশাকে ট্যুরিস্ট পুলিশের সদস্যরা টহল দিচ্ছেন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *