খেলার খবর

ক্রোয়েশিয়াকে রুখে দিয়ে আলবেনিয়ার চমক

ডেস্ক রিপোর্ট: ম্যাচের বয়স তখন সবে ১১ মিনিট। বেশি কিছু বুঝে উঠার আগেই উল্লাসে মেতে উঠে আলবেনিয়া। উৎসব করবেই বা না কেন, ইউরোপের অন্যতম জায়ান্ট ক্রোয়েশিয়ার বিপক্ষে যে শুরুতেই এগিয়ে গেছে তারা। তবে শেষ পর্যন্ত সেই হাসিটা স্থায়ী হয় কিনা তা নিয়ে ছিল শঙ্কা। ৭৪ থেকে ৭৬ মাঝের দুই মিনিটের ব্যবধানে ২-১ ব্যবধান করে ফেলেছিল ক্রোয়েশিয়া। তবে হাল ছাড়েনি আলবেনিয়া। অতিরিক্ত যোগ করা সময়ে দারুণ গোলে ২-২ গোলে সমতা নিয়ে মাঠ ছেড়েছে দলটি।

এবারের ইউরোতে গ্রুপ বি কে বলা হচ্ছে ডেথ গ্রুপ। যেখানে ক্রোয়েশিয়াকে লড়তে হবে স্পেন ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইতালির মতো দলের বিপক্ষে। এর মধ্যে স্পেনের বিপক্ষে ৩-০ গোলে হেরেছে ক্রোয়েশিয়া। স্বাভাবিকভাবেই আলবেনিয়ার বিপক্ষে জয়টা প্রত্যাশিতই ছিল ক্রোয়েশিয়ার। তবে শেষ পর্যন্ত সেই জয়টা পাওয়া হলো না ক্রোয়েশিয়ার। তাতে ইউরোতে বিদায় ঘণ্টা বাজতে শুরু হয়েছে ক্রোয়েশিয়ার।

এদিন ম্যাচের ১১ মিনিটেই ক্রোয়েশিয়ার জালে বল জড়ান কাজিম লাসি। সেই লিডটা তারা প্রথমার্ধে ধরে রাখে নিপুন দক্ষতার সঙ্গে। তবে চেষ্টায় কোনো ঘাটতি রাখেনি ক্রোয়েশিয়া। দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে লড়াই চালাই ক্রোয়েশিয়া। তবে ক্রোয়েশিয়ার কাজটি কঠিন করে তুলছিল আলবেনিয়ানদের রক্ষণ। বল দখল কিংবা আক্রমণে ক্রোয়েটরা দাপট দেখালেও গোল পাচ্ছিল না দলটি।

অবশেষে ম্যাচের ৭৪ মিনিটে এসে ডেডলক ভাঙেন আন্দ্রেজ ক্রামারিক। তার গোলে সমতায় ফেরা ক্রোয়েশিয়া। মাঝের এক মিনিট না যেতেই ফের গোল করে বসে ক্রোয়েশিয়া। ম্যাচটা ছিনিয়ে নেই আলবেনিয়ার কাছ থেকে। এ দফায় অবশ্য ভুলটা করেছেন আলবেনিয়ার রক্ষণভাগের ফুটবলার ক্লাউস গজাসুলা। নিজেই নিজেদের জালে বল জড়িয়ে ফেলেন তিনি। মনে হচ্ছিল ম্যাচটা হাতছাড়া হয়ে যাবে ওই গোলেই। তবে না হাল ছাড়েনি আলবেনিয়া। নিজের করা ভুলের প্রায়শ্চিতটা নিজেই করেছেন গজাসুলা। ম্যাচের অতিরিক্ত যোগ করা সময়ে পাওয়া সুযোগটা কাজে লাগিয়ে আলবেনিয়াকে বাঁচিয়েছেন তিনি। দারুণ গোলে রুখে ‍দিয়েছেন ক্রোয়েশিয়াকে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *