সারাদেশ

বেনজীরের জিজ্ঞাসাবাদ আজ, দেখা পাবে তো দুদক?

ডেস্ক রিপোর্ট: আজ ২৩ জুন, রোববার। বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে রাজধানীর বিভিন্ন সড়কে গণপরিবহনের সংকটের চিত্র লক্ষ্য করা গেছে। এর ফলে ভোগান্তিতে পরেছেন গন্তব্যগামী কর্মব্যস্ত সাধারন মানুষ।

রোববার (২৩ জুন) সরেজমিনে রাজধানীর শ্যামলী, কল্যাণপুর, কলেজ গেট ঘুরে গণপরিবহন সংকটের এমন চিত্র চোখে পড়ে। ফলে অধিকাংশ বাস পয়েন্টে গণপরিবহনের অপেক্ষায় দাঁড়িয়ে থাকছেন সাধারণ মানুষ। কিছুক্ষণ পর পর বাস আসলেও এগুলোর গেটে ঝুলছে মানুষ।

গুলিস্থানগামী যাত্রী মোবারক বলেন, আধা ঘণ্টার উপরে স্ট্যান্ডে দাঁড়িয়ে আছি কোন গাড়িতে উঠতে পারছি না। দু একটা যা গাড়ি আসছে সেগুলো ফুল লোড (যাত্রীতে পরিপূর্ণ)।

কি কারণে বাস সংকট মনে করছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আজ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ কারণে বিভিন্ন গাড়ি রিজার্ভের কারনে গাড়ির সংকট হতে পারে।

আসাদুল নামের অন্য আরেক যাত্রী বলেন, কিছুদিন পর পর একেক দল একেক প্রোগ্রাম করবে আর তার জন্য ভোগান্তির শিকার হতে হয় সাধারণ মানুষের। অনেকক্ষণ ধরে দাঁড়িয়ে আছি কোন গাড়ি পাচ্ছে না। গাড়ি আসলেও সেগুলোতে ওঠার মতন কোন জায়গা থাকছে না।

ঠিকানা পরিবহনের চালকের সহকারী বলেন, অধিকাংশ গাড়ি রিজার্ভে রয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেতাকর্মীরা রিজার্ভ করেছে গাড়ি। তাই রাস্তায় গাড়ির সংকট।

এদিকে আজ ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। এই দিনটি উপলক্ষে বিভিন্ন আয়োজন ও কর্মসূচির মধ্যদিয়ে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করবে।

এদিন সকাল ৭টায় ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে রক্ষিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগ।

এরপর সকাল সাড়ে ১০টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় চিরনিদ্রায় শায়িত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের পক্ষ থেকে একটি প্রতিনিধিদল শ্রদ্ধার্ঘ্য নিবেদন করবে।

দুপুর ২টা ১৫ মিনিটে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত পরিবেশন, বেলুন ও পায়রা উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করা হবে।

এরপর দুপুর ২টা ৩০ মিনিটে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এ সভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করবেন।

এ সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা, আমন্ত্রিত অতিথিসহ দলের সর্বস্তরের নেতাকর্মীরা অংশ নেবেন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *