খেলার খবর

রোহিতের ব্যাটে ঝড়, ভারতের বিশাল সংগ্রহ 

ডেস্ক রিপোর্ট: আসরের শুরুর ম্যাচে আইরিশদের বিপক্ষে অপরাজিত ৫২ রানের ইনিংসের পর ব্যাটে ঠিক ছন্দ ফিরে পাচ্ছিলেন না ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। তবে আসরে নিজেদের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচেই কি-না ছন্দে ফিরল হিটম্যান খ্যাত এই তারকার ব্যাট। এগোচ্ছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম এই আসরের প্রথম সেঞ্চুরির দিকেই। তবে ৪১ বলে ৯২ রানে থামে রোহিতের আজকের বিধ্বংসী এই ইনিংস। সেঞ্চুরির দেখা না পেলেও তার ইনিংসেই বড় সংগ্রহের ভিত গড়ে যায় এবং শেষ পর্যন্ত অজিদের সামনে ২০৬ রানের কঠিন চ্যালেঞ্জ দাঁড় করায় রোহিত শর্মার দল। 

সেন্ট লুসিয়ায় সুপার এইটে গ্রুপ ‘ওয়ান’-এ নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে দল দুটি। যেখানে ম্যাচ জিতলেই সেমিতে উঠে যাবে ভারত, তবে ভারত হারলে দুটি দলকেই তাকিয়ে থাকতে হবে বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের দিকে। 

ম্যাচটিতে  টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক মিচেল মার্শ। সেখানে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ভারত। আরও একবার ব্যাট হাতে নিস্প্রভ কোহলি। এবার ফিরলেন রানের খাতা না খুলেই। তবে শুরু থেকেই ব্যাট হাতে তাণ্ডব চালাতে থাকেন রোহিত। ১৯ বলেই তুলে ফেলেন ফিফটি। যা এই আসরের দ্রুততম। এদিকে আরেক প্রান্তে কিছুটা বুঝেশুনে খেলতে থাকা রিশাভ পান্তকে অষ্টম ওভারের শেষ বলে দলীয় ৯৩ রানের মাথায় ফেরান স্টয়নিস। 

তবে তাণ্ডব জারি রাখেন রোহিত। এগোচ্ছিলেন আসরের প্রথম সেঞ্চুরির। তবে দলীয় ১২৭ রানের মাথায় ফিরলেন স্টার্কের বলে বোল্ড হয়ে। ফিরলেন রোহিত। তার ৯২ রানের এই ইনিংস বিশ্বকাপে কোনো ভারতীয় ব্যাটারের করা দ্বিতীয় সর্বোচ্চ। এর আগে ২০১০ বিশ্বকাপে এই সেন্ট লুসিয়াতেই ১০১ রান করেছিলেন সুরেশ রায়না। এদিকে এই ইনিংসে ৮টি ছক্কা মেরেছেন রোহিত, যা বিশ্বকাপে কোনো ভারতীয় ব্যাটারের সর্বোচ্চ। একইসঙ্গে প্রথম ব্যাটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ছুঁলেন ২০০ ছক্কার মাইলফলক। 

সেখান থেকে রানের চাকা পরে সামলে নেয় মিডল অর্ডারের ব্যাটাররা। সূর্যকুমারের ৩১, দুবের ২৮ এবং শেষে এসে ১৭ বলে হার্দিকের ২৭ রানের ক্যামিওতে ৫ উইকেটে ২০৫ রানের বড় সংগ্রহ পায় ভারত। সেখানে অজিদের হয়ে দুটি করে উইকেট নেন স্টার্ক ও স্টয়নিস। 

নেট রান রেটে বিশাল অঙ্কে এগিয়ে থাকায় এই ম্যাচে হারলেও সেমিতে ওঠার বড় সম্ভাবনা থাকবে ভারতের। এদিকে অজিরা হারলেও তারা পড়বে না বাদ, তখন সমীকরণ ঝুলে থাকবে আগামীকাল সকালের বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের ওপর।  

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *