আন্তর্জাতিক

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ শিক্ষার্থীদের, যান চলাচল বন্ধ

ডেস্ক রিপোর্ট: কোটা সংস্কার ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে চট্টগ্রামের সীতাকুণ্ডে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। এতে সড়কের উভয় লেনে বন্ধ রয়েছে যান চলাচল, সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট।

মঙ্গলবার (১৬ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে কুমিরা আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের সামনে আন্দোলনকারীরা সড়ক অবরোধ করে নানা ধরনের স্লোগান দিতে থাকে।

বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন আউলিয়া হাইওয়ে থানা ভারপ্রাপ্ত (ওসি) খোকন চন্দ্র ঘোষ।

তিনি বলেন, আন্দোলনকারীরা সকাল সাড়ে ১০টার দিকে প্রথমে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রামমুখী লেন অবরোধ করে। পরে সোয়া ১১টার দিকে ঢাকামুখী লেনেও অবস্থান নেয় তারা। এর ফলে উভয় দিকে যান চলাচল বন্ধ হয়ে যায়। এখনো আন্দোলনকারীরা রাস্তায় অবস্থান করছে।

এদিকে একই এলাকায় রেললাইন অবরোধ করে কোটাবিরোধী আন্দোলনে নেমেছে চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এতে চট্টগ্রাম ও কক্সবাজারমুখী দুটি ট্রেন আটকা পড়েছে।

সকাল থেকে কুমিরা রেলওয়ে স্টেশনে আন্দোলন শুরু করেন তারা। এতে শত শত শিক্ষার্থী যোগদান করে। সেখানে তারা কোটাবিরোধী নানা স্লোগান দিতে থাকে।

এর ফলে ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামমুখী সোনার বাংলা এক্সপ্রেস ও ঢাকা থেকে ছেড়ে আসা কক্সবাজারগামী পর্যটন এক্সপ্রেস ট্রেন আটকা পড়েছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *