বিনোদন

বুসান ফিল্ম ফেস্টিভ্যালে মনোনীত আলিয়ার ছবি

ডেস্ক রিপোর্টঃ বলিউড সুপারস্টার আলিয়া ভাট যেখানেই পাঁ রাখছেন সেখানেই যেন সোনা ফলছে। অভিনয়জীবন ও ব্যক্তিজীবন- দুই ক্ষেত্রেই দারুণ অবস্থানে থাকা এই অভিনেত্রী সম্প্রতি সিনেমা প্রযোজনাতেও হাত দিয়েছেন। বোন শাহিন ভাটকে সঙ্গে নিয়ে খুলেছেন ‘ইটারনাল সানশাইন’ নামের প্রোডাকশন হাউজ।

তাদের প্রথম প্রযোজিত সিনেমা ছিলো ওটিটির জন্য নির্মিত ‘ডার্লিংস’ ।গত বছর দারুণ জনপ্রিয়তা পায় সেই ছবিটি। এই ওয়েব ফিল্মে অভিনয় করে আলিয়া ফিল্মফেয়ার ওটিটি অ্যাওয়ার্ডসের সেরা অভিনেত্রীর পুরস্কারও পান।

এবার নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে আরও বড় সুখবর দিলেন এই অভিনেত্রী। তার প্রযোজিত মালায়লাম সিনেমা ‘পোচার’-এর হাত ধরে এসেছে এই সুখবর।

‘পোচার’ সিনেমার প্রিমিয়ারে আলিয়া ভাট ও টিম

বিশ্ব চলচ্চিত্রের অন্যতম এবং এশিয়ান চলচ্চিত্রের সবচেয়ে সম্মানজনক ‘বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এর ২৯তম আসরে এশিয়ান কনটেন্ট বিভাগে সেরা সিনমোর মনোনয়ন পেয়েছে হাতিকে কেন্দ্র করে নির্মিত ছবিটি। তবে এই ছবিতে আলিয়া অভিনয় করেননি।

এমন সম্মানজনক চলচ্চিত্র উৎসবে মনোনয়ন পেয়ে স্বাভাবিকভাবেই বেশ খুশি আলিয়া ভাট। তিনি বলেছেন, ‘এটা খুবই সম্মানের ব্যাপার। আমি বিচারকমন্ডলী ও দর্শকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

‘হীরামন্ডি: দ্য ডায়মন্ড বাজার’ ওয়েব সিরিজের পোস্টার

প্রসঙ্গত, এবার বুসান ফিল্ম ফেস্টিভ্যালে ‘পোচার’ ছাড়াও মনোনয়ন পেয়েছে চলতি বছরের আলোচিত হিন্দি সিরিজ ‘হীরামন্ডি: দ্য ডায়মন্ড বাজার’। মাস্টার মেকার সঞ্জয়লীলা বানসালি পরিচালিত প্রথম ওয়েব সিরিজটি বুসান চলচ্চিত্র উৎসব ২০২৪-এর এশিয়া কনটেন্টস অ্যাওয়ার্ড ও গ্লোবাল ওটিটি অ্যাওয়ার্ডস দুটি বিভাগে দুটি মনোনয়ন পেয়েছে। বেস্ট ওটিটি অরিজিনাল এবং বেস্ট অরিজিনাল সং ক্যাটাগরীতে মনোয়ন পেয়েছে নেটফ্লিক্সের এই সিরিজটি।

ভারত থেকে অ্যামাজন প্রাইম ভিডিও’র টিভি সিরিজ ‘ওয়েডিং.কন’ও এসেছে মনোনয়ন তালিকায়। আগামী ৬ অক্টোবর দক্ষিণ কোরিয়ার ঐতিহ্যবাহী বুসান শহরে অনুষ্ঠিত ‘বুসান চলচ্চিত্র উৎসবে’ জানা যাবে কে পাচ্ছেন পুরস্কার।

 নেটফ্লিক্সের ওয়েব সিরিজ ‘স্কুপ’-এর পোস্টার

উল্লেখ্য, গত বছর বুসানে দুটি পুরস্কার পায় ভারত। নেটফ্লিক্সের ওয়েব সিরিজ ‘স্কুপ’-এর জন্য সেরা সিরিজ ও একই সিরিজের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পান কারিশমা তান্না। তিনি নিজের হাতে এই পুরস্কার সংগ্রহ করতে বুসানে যোগ দিয়েছিলেন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *