সারাদেশ

টানা বৃষ্টিতে রাজধানীতে জলজট, ভোগান্তিতে সাধারণ মানুষ

ডেস্ক রিপোর্ট: সকালের শুরুতেই রাজধানী জুড়ে টানা বৃষ্টিপাতে বিভিন্ন স্থানে তৈরি হয়েছে জলাবদ্ধতা। ফলে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজটের। ভোগান্তিতে পড়েছেন অফিসগামী সাধারণ মানুষ।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে রাজধানীর শ্যামলী, শিশুমেলা, কলেজগেট, ধানমন্ডি, আসাদগেট, কলাবাগান ও নিউমার্কেট এলাকাঘুরে দীর্ঘ যানজট ও কোথাও কোথাও জলাবদ্ধতার কারণে এমন ভোগান্তির চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, এদিন রাতের শেষবেলা অর্থাৎ ভোর রাত থেকেই বৃষ্টিপাত শুরু হয়। দিনের শুরুতে সূর্যের আলো ফুটতেই বেড়ে যায় বৃষ্টিপাতের পরিমাণ। ফলে কর্মক্ষেত্রে গন্তব্যগামী সাধারণ মানুষ ও স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা পড়েন চরম ভোগান্তিতে। তবে সকাল সাড়ে ৮টা নাগাদ বৃষ্টির প্রকোপ কমে যাওয়ার ফলে গন্তব্যগামীরা বেড়িয়ে আসেন সড়কে। ফলে বেড়ে যায় গণপরিবহনে যাত্রীর চাপ। গেটে ঝুলেই কর্মক্ষেত্রের উদ্দেশ্যে ছোটেন সাধারণ মানুষ।

এছাড়াও ভারী বৃষ্টিপাতে রাজধানীর ধানমন্ডি ও নিউমার্কেট এলাকায় সৃষ্টি হয় জলাবদ্ধতা। ফলে যানবাহনের ধীরগতিতে সৃষ্টি হয় দীর্ঘ যানজটের।

এদিকে মৌসুমি বায়ু সক্রিয় ও কয়েক দিনের তীব্র গরমের পর ভোররাত থেকে শুরু থেকেই রাজধানীতে বিভিন্ন জায়গায় ঝরছে বৃষ্টি। এর ফলে গরমে অতিষ্ঠ প্রাণ-প্রকৃতিতে মিলেছে স্বস্তি। স্বস্তির বৃষ্টি আরও দুইদিন থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ভোররাত থেকেই রাজধানী ঢাকাসহ আশপাশের এলাকায় শুরু হয় বৃষ্টিপাত। বিশেষ করে রাজধানীত মিরপুর, শ্যামলী, কল্যাণপুর, মোহাম্মদপুর, ধানমণ্ডি, খিলগাঁও, গুলশান, বারিধারা, বিমানবন্দরসহ আশপাশের এলাকায় মুষলধারে বৃষ্টি হয়।

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বার্তা২৪. কমকে বলেন, মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় থাকায় ঢাকাসহ সারাদেশে বৃষ্টিপাত হচ্ছে। এই বৃষ্টিপাত আরও দুইদিন থাকবে।

তিনি আরও বলেন, আজকে ঢাকাসহ রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির সাথে বজ্র বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *