খেলার খবর

রাজস্থান রয়্যালসের কোচ হয়ে ফিরছেন রাহুল দ্রাবিড়

ডেস্ক রিপোর্ট: আইপিএলে ২০১২ ও ২০১৩ আসরে রাজস্থান রয়্যালসের খেলোয়াড় হিসেবে মাঠ কাঁপিয়েছিলেন সাবেক ভারতীয় কোচ ও ব্যাটার রাহুল দ্রাবিড়। এরপর ২০১৪-১৫ মৌসুমে ফ্র্যাঞ্চাইজিটির পরিচালক এবং পরামর্শদাতার দায়িত্বও পালন করেছিলেন তিনি। এবার আবারও ফিরছেন রাজস্থানের নীল জার্সিতে, তবে কোচের ভূমিকায়।

ইএসপিএনক্রিকইনফোর তথ্যমতে, সম্প্রতি রাজস্থান রয়্যালসের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছেন দ্রাবিড়। চুক্তিমতে ২০২৫ সালের আইপিএলে দলটির প্রধান কোচের ভূমিকায় দেখা যাবে তাকে।

চলতি বছর ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানোর পরই ভারত জাতীয় দলের প্রধান কোচের দায়িত্বের মেয়াদ শেষ হয় তার। নতুন করে চুক্তি নবায়ন করতে ইচ্ছুক না হওয়ায় গৌতম গম্ভীরকে নতুন হেডকোচের দায়িত্ব দেয় বিসিসিআই। দ্রাবিড় আগেও বলেছিলেন যে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক দলের কোচ হতে চান তিনি, এতে সারাবছর দলকে সময় দেওয়া লাগে না, পরিবারের সঙ্গেও সময় কাটানো যায়।

এটা অনেকটাই নিশ্চিত যে, প্রাক্তন ভারতীয় ব্যাটার বিক্রম রাঠৌরকে দ্রাবিড়ের সহকারী কোচ হিসেবে রাজস্থান স্বাক্ষর করাতে পারে। ভারতের এই প্রাক্তন নির্বাচক ২০১৯ সালে ভারতের ব্যাটিং কোচ হওয়ার আগে এনসিএ-তে দ্রাবিড়ের কোচিং স্টাফের অংশ ছিলেন।

২০০৮ সালে আইপিএলের উদ্বোধনী মৌসুমে শিরোপা জেতার পর আর চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পায়নি রাজস্থান রয়্যালস। তাদের পরবর্তী সেরা পারফরম্যান্স ছিল ২০২২ আসরে, যেখানে তারা গুজরাট টাইটান্সের বিপক্ষে রানার্স আপ হয়েছিল।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *