খেলার খবর

পাকিস্তানে ঐতিহাসিক সিরিজ জিতে দেশে ফিরলেন শান্ত-লিটনরা

ডেস্ক রিপোর্ট: স্বপ্নের এক সিরিজ খেলে ইতিহাস গড়ে দেশে ফিরল বাংলাদেশ ক্রিকেট দল! গত মঙ্গলবার দ্বিতীয় টেস্টে ৬ উইকেটের দারুণ জয়ের মধ্য দিয়ে স্বাগতিকদের সিরিজে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করেছে নাজমুল হোসেন শান্তর দল। ঐতিহাসিক এই সিরিজ শেষে আজ বুধবার রাতে দেশে ফিরলো নাজমুল হোসেন শান্তর দল। 
দুবাই হয়ে দলের প্রথম ভাগ ঢাকায় পা রাখে আজ রাত সাড়ে ১১টায়। দ্বিতীয় ভাগ ফিরবে তার আড়াই ঘণ্টা পর। তারা আসছে কাতার হয়ে। সেই বিমানটি ঢাকায় পৌঁছাবে আনুমানিক রাত ২টার পর। 
আজ বিমানবন্দরে নেমেই ফুলের শুভেচ্ছা পেলেন ফুলেল শুভেচ্ছা পেলেন নাজমুল হোসেন শান্তরা! তাদের বরণ করে নিতে উপস্থিত ছিলেন বিসিবির পরিচালক আকরাম খান, নাজমুল আবেদীন ফাহিমসহ অনেকেই!দলের সঙ্গে কোচিং প্যানেলের প্রায় সবাই ফিরছেন দেশে। কেবল পেস বোলিং কোচ আন্দ্রে অ্যাডামস নিউজিল্যান্ডে গেছেন তার পরিবারের সঙ্গে দেখা করতে এবং স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ নাথান কিয়েলি নিয়েছেন ছুটি। 
দলের ১৬ সদস্যের বাকি সবাই দেশে ফিরলেও সাকিব আল হাসানের গন্তব্য বাংলাদেশ নয়। পাকিস্তান থেকে সরাসরি ইংল্যান্ডে যাচ্ছেন দেশসেরা এই অলরাউন্ডার। সারের হয়ে কাউন্টিতে খেলার জন্য আগেই সাকিবকে অনাপত্তিপত্র দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেখানে সারের হয়ে মিডলসেক্সের বিরুদ্ধে খেলবেন বাংলাদেশের এই অলরাউন্ডার। ম্যাচটা শুরু হবে আগামী ৯ সেপ্টেম্বর। পরে ইংল্যান্ড থেকে সরাসরি ভারতে দলের সঙ্গে যোগ দেবেন সাকিব। 
এদিকে এই সেপ্টেম্বরেই বাংলাদেশ দলের ভারত সফর। যার ক্যাম্প শুরু হয়ে যাবে ৮ সেপ্টেম্বর। ভারতের উদ্দেশে বাংলাদেশ দল দেশ ছাড়বে ১৫ সেপ্টেম্বর। সেখানে সিরিজের প্রথম টেস্ট চেন্নাইয়ে শুরু হবে ১৯ সেপ্টেম্বর। কানপুরে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টটি শুরু ২৭ সেপ্টেম্বর। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *