আন্তর্জাতিক

‘ঐক্যবদ্ধভাবে নতুন বাংলাদেশ বিনির্মাণে কাজ করতে হবে’

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হক বলেছেন, ‘প্রায় ১৬ বছর ফ্যাসিস্ট আওয়ামী সরকার অবৈধভাবে দেশ শাসন করেছে। পরিশেষে ৫ সেপ্টেম্বর ছাত্র জনতার গণঅভ্যুত্থানে মাধ্যমে দেশ থেকে পালিয়ে ভারতে অবস্থান করছেন। বিশ্বের শতকরা ৯০ ভাগ মানুষের কাছে শেখ হাসিনা ধিক্কৃত মানুষ। তিনি এখন ভারতে বসে বিভিন্নভাবে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র ও জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন। কোনো ষড়যন্ত্র সফল হবে না ইনশাল্লাহ। এখন সবাই ঐক্যবদ্ধভাবে নতুন বাংলাদেশ বিনির্মাণে কাজ করতে হবে।’

তিনি সর্বস্তরের শিক্ষার্থীদের ধন্যবাদ জানিয়ে বলেন, সারা দেশের মানুষের আকাঙ্ক্ষা বুঝতে পেরে সাধারণ শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে হাসিনা সরকার হটিয়েছে। এর ফলে নতুন বাংলাদেশ গড়ার উদ্দীপনা সৃষ্টি হয়েছে। তিনি সিলেটের নিহত সাংবাদিক এটিএম তুরাব, শাবিপ্রবি শিক্ষার্থী রুদ্ধ সেন এবং গোলাপগঞ্জসহ ছাত্র আন্দোলনে সকল নিহতদের মাগফেরাত কামনা করে সুষ্ঠু বিচার ও তাদের পরিবারের ক্ষতিপূরণ ও আহতদের সুস্থতা কামনা করেন।

সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ও আহদের স্মরণে ও বিচারের দাবিতে ঐতিহাসিক রেজিস্টারি মাঠে সমাবেশে এসব কথা বলেন।

মহানগর শাখা সভাপতি মাওলানা গাজি রহমত উল্লাহ -এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাওলানা এমরান আলম ও জেলা সাধারণ সম্পাদক প্রিন্সিপাল মাওলানা ফখরুল ইসলামের যৌথ পরিচালনায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- সংগঠনের কেন্দ্রীয় নায়িবে আমির মাওলানা রেজাউল করিম জালালী, যুগ্ম মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতা উল্লাহ আমিন, মাওলানা আব্দুল আজিজ, কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক মাওলানা সামিউর রহমান মুসা, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাওলানা ফয়েজ আহমদ, সিলেট জেলা সভাপতি মাওলানা ইকবাল হুসাইন, যুক্তরাষ্ট্র শাখার সভাপতি মাওলানা লুৎফুর রহমান কাসেমী প্রমুখ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *