সারাদেশ

চাঁদা নিতে এসে জনতার হাতে আটক আওয়ামী লীগ নেতা

ডেস্ক রিপোর্ট: সরকার পতনের আন্দোলনে যুক্তদের নিয়ে জাতীয় সরকার হবে: আমীর খসরু

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

০৭:০৫ পিএম | ০৬ সেপ্টেম্বর, ২০২৪ | ২২ ভাদ্র ১৪৩১ | ১ রবিউল আউয়াল ১৪৪৬

ছবি: আন্দোলনে যুক্তদের নিয়ে জাতীয় সরকার হবে/সংগৃহীত

সরকার পতনের আন্দোলনে যারা ছিলো তাদের জাতীয় সরকার গঠন করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুর।

শুক্রবার (৫ সেপ্টেম্বর) গুলশান চেয়ারপারসন কার্যালয়ে বিএনপির লিয়াঁজো কমিটির সাথে তিনদলের বৈঠক শেষে তিনি এই কথা বলেন।

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আমাদের এই যুগপৎ আন্দোলনর জন্য সম্মিলিত ভাবে শেখ হাসিনা পতনের পর আজকে প্রথমবার মিলিত হয়েছি। দেশের বর্তমান প্রেক্ষাপটে নানারকম ষড়যন্ত্র হচ্ছে। দেশে বিভিন্ন ফ্যাক্টরি ষড়যন্ত্র করে বন্ধ করে দেওয়া হচ্ছে। পিছন থেকে কারা আছে সেটা আমরা সবাই জানি। এই সমস্ত জায়গায় যারা দেশকে অস্থিতিশীল করতে তা মোকাবেলায় সবাই ঐক্যবদ্ধ থাকতে হবে।

আমীর খসরু বলেন, জাতীয় ঐক্য সৃষ্টি করে নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে আমাদের সকলের কাজ করতে হবে। তার ধারাবাহিকতায় আমরা সরকারকে সহযোগিতা করছি।

ষড়যন্ত্র চলছে উল্লেখ করে তিনি বলেন, ইতিমধ্য আনসার ও মিলকারখানায় কারা গণ্ডগোল করছে সেটা পত্র পত্রিকায় আসছে। রাষ্ট্রবিরোধী এসব কর্মকাণ্ডে এইগুলো পিছনে কারা আছে সেটা সবাই জানে। সেগুলো মোকাবেলায় সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। যাতে দেশটা স্থিতিশীল থাকে দেশের অর্থনীতি স্থিতিশীল থাকে যাতে করে আমরা নতুন বাংলাদেশ গড়ার দিকে এগিয়ে যেতে পারি।

যুগপৎ আন্দোলনে রাষ্ট্রসংস্কারে আমরা যে ৩১ দফা দাবি করেছি ঐক্যবদ্ধভাবে বাস্তবায়নের জন্য জনগণের কাছে তুলে ধরবো। এই সংস্কার গুলো জাতির আজকে প্রত্যাশা। আমরা যে বড় ধরনের পরিবর্তন আনতে যাচ্ছি ইতিমধ্য তারেক রহমান বলেছেম দ্বিকক্ষবিশিষ্ট সংসদ হবে। তারপরে প্রধানমন্ত্রী রাষ্ট্রপতি ও মন্ত্রীদের মধ্য ক্ষমতার ভারসাম্যর কথা বলা হয়েছে। যেটা বাংলাদেশে জনগণের প্রত্যাশা সেটা আমরা তাদের কাছে তুলে ধরবো। এইগুলো আমরা বাস্তবায়ন করবো।

আমাদের নেতা তারেক রহমান জাতীয় সরকারের গঠনের কথা বলেছেন। এইগুলো আমরা যুগপৎ ৩১ দফা ঘোষণা করেছি। তারেক রহমান বলেছেন শেখ হাসিনা পতনের আন্দোলনে যারা ছিলেন তাদের নিয়ে জাতীয় সরকার করবে। প্রয়োজনে ৩১ দফায় কিছু পরিবর্তন হলে সেটা করবো।

বৈঠকে বিএনপি স্হায়ী কমিটি সদস্য ও লিয়াঁজো কমিটি প্রধান আমির খসরু মাহমুদ চৌধুরী ও বিএনপি ভাইস-চেয়ারম্যানওলিয়াঁজো কমিটি সদস্য বরকত উল্লাহ বুলু উপস্থিত ছিলেন।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *