খেলার খবর

বিদায় বেলায় আবেগাপ্লুত সুয়ারেজ

ডেস্ক রিপোর্ট: লুইস সুয়ারেজের বর্ণাঢ্য আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচ। এই বিশেষ ম্যাচে তার জন্য আয়োজনটাও বিশেষই করেছিল উরুগুয়ে ফুটবল ফেডারেশন।যেই আয়োজনে গ্যালারি ভর্তি দর্শকের ভালোবাসা এবং সম্মানের সঙ্গে মাঠ ছেড়েছেন দেশটির হয়ে ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা। এমনকি এদিন হাজির হয়েছিলেন তার বন্ধু লিওনেল মেসি আর নেইমারও!

গত রাতে এস্তাদিও সেন্তেনারিওতে প্যারাগুয়ের মুখোমুখি হয়েছিল উরুগুয়ে। ম্যাচটা গোলশূন্য থেকেই শেষ হয়েছে। একইসঙ্গে শেষ হয়েছে ৩৭ বছর বয়সী সুয়ারেজ ও তার ১৪৩ ম্যাচর দীর্ঘ আন্তর্জাতিক ক্যারিয়ারও। উরুগুয়ের হয়ে সর্বোচ্চ ৬৯টি গোল এসেছে তার পা থেকেই।

এই ম্যাচে সুয়ারেজকে ঘিরে ছিল বিশাল আয়োজন। গ্যালারিতে সমর্থকরা বিশাল এক টিফো নিয়ে এসেছিলেন, যাতে তার ছবি ছিল আর পাশে লেখা ছিল ‘লুইস ইটার্নো’, যার মানে লুইস চিরকালীন। পুরো ম্যাচেই যখনই সুয়ারেজের পায়ে বল ছিল, তখনই সমর্থকরা তাকে নিয়ে উল্লাস করেছেন। শেষ বাঁশির পর সবাই দাঁড়িয়ে সম্মান জানিয়েছেন এই কিংবদন্তি স্ট্রাইকারকে।

সুয়ারেজের বিদায়ী ম্যাচ উপলক্ষে তার পরিবার তো এসেছিলই, সঙ্গে এসেছিলেন তার সাবেক কোচ অস্কার তাবারেজ, জাতীয় দলে তার তিন অধিনায়ক তিন ‘দিয়েগো’– লুগানো, ফোরলান ও গোদিন। এমন বিদায়ী অনুষ্ঠানের মধ্যমণি সুয়ারেজ এক পর্যায়ে আবেগী হয়ে পড়েন।

এই অনুষ্ঠানে হাজির ছিলেন তার দুই ঘনিষ্ঠ বন্ধু মেসি আর নেইমারও, তবে সশরীরে নয়। পুরোনো বন্ধু সুয়ারেজকে ভিডিওবার্তা পাঠিয়েছিলেন সাবেক দুই বার্সা ফরোয়ার্ড। যেটি প্রচার করা হয় মাঠের জায়ান্ট স্ক্রিনে। সেটি দেখে আরও একবার আবেগে ভাসেন সুয়ারেজ ও তার পরিবার।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *