খেলার খবর

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন মঈন আলী 

ডেস্ক রিপোর্ট: আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার মঈন আলী। তার মতে এটিই অবসরের সঠিক সময়। ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইলকে দেওয়া এক সাক্ষাৎকারে এমন সূত্র টেনে নিজের অবসরের ঘোষণটা দিয়ে দেন ৩৭ বছর বয়সী এই ইংলিশ অলরাউন্ডার। 

ডেইলি মেইলকে দেওয়া সেই সাক্ষাৎকারে মঈন বলেন, ‘আমার বয়স ৩৭ বছর এবং এই মাসের অস্ট্রেলিয়া সিরিজের জন্য বাছাই করা হয়নি। আমি ইংল্যান্ডের হয়ে অনেক ক্রিকেট খেলেছি। এখন সময়টা পরবর্তী প্রজন্মের, এমনটা আমাকে ব্যাখ্যাও করা হয়েছিল। আমি অনুভব করতে পারছি সময়টি (অবসরের) সঠিক ছিল।’ 

ইংল্যান্ডের হয়ে ১০ বছরের ক্যারিয়ারে ১৩৮টি ওয়ানডে, ৯২টি টি-টোয়েন্টি এবং ৬৮টি টেস্ট খেলেছেন মঈন। সেখানে তিন ফরম্যাট মিলিয়ে করেছেন ৬ হাজার ৬৭৮ রান এবং উইকেট নিয়েছেন ৩৬৬টি। ২৮টি ফিফটি ছাড়াও সেঞ্চুরি হাঁকিয়েছেন ৮টি এবং বল হাতে ফাইফার নিয়েছেন পাঁচবার। 

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিতে ভারতের কাছে হেরে বিদায় নেয় ইংল্যান্ড। আন্তর্জাতিক ক্রিকেটে ২৭ জুনের সেই ম্যাচটিই মঈনের জন্য হয়ে থাকল শেষ ম্যাচ। 

হয়তো আরও কিছুদিন খেলে যেতে পারতেন মঈন। তবে তার মনে হয়েছে এটিই সময় এবং অনেক গর্বের সঙ্গে বিদায় নিলেন তিনি। ‘আমি খুব গর্বিত। আপনি যখন প্রথম ইংল্যান্ডের হয়ে খেলেন, তখন আপনি জানেন না আপনি কতগুলো ম্যাচ খেলতে যাচ্ছেন। প্রায় ৩০০টি (২৯৮টি) ম্যাচ হয়ে গেছে… আমার প্রথম কয়েক বছর ছিল কেবল টেস্ট ক্রিকেটকে ঘিরেই।’ 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *