খেলার খবর

ভুটান সফর সফলের লক্ষ্যে আজ নামছেন জামালরা

ডেস্ক রিপোর্ট: ভুটান সফরের দুটি প্রীতি ম্যাচের প্রথমটিতে ১-০ ব্যবধানে জেতে বাংলাদেশ। ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল থিম্পুর চ্যাংলিমিথাং স্টেডিয়ামে। এই মাঠেই ২০১৬ সালে স্বাগতিকদের কাছে ৩-১ ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। সেটিও ভুটানের বিপক্ষে জামালদের একমাত্র হার। সেই হারের স্মৃতি সফরের শুরুর ম্যাচেই ভুলেছে মোরসালিন-সোহেল রানারা। এবার দ্বিতীয় ম্যাচটিও জিতে সফরটি রাঙিয়ে রাখতে চায় বাংলাদেশ ফুটবল দল।

আগের ম্যাচের ভেন্যুতেই আজ (শনিবার) দ্বিতীয় প্রীতি ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়।

বৃহস্পতিবারের সেই ম্যাচটিতে অবশ্য খুব একটা ভালো খেলেনি বাংলাদেশ। প্রায় তিন মাস পর কোনো ম্যাচ এবং ভুটানের মাঠে ৮ বছর পর আগমন সব মিলিয়ে একটা বাড়তি চাপ ছিল হাভিয়ের কাবরেরার দলটির জন্য। তবে ম্যাচের শুরুতেই গোল করে সেই চাপ কিছুটা হলেও কমিয়ে দিয়েছিলেন শেখ মোরসালিন। যদিও গোলটি এসেছিল ভুটানের গোলরক্ষকের ভুলে। তবে সেই গোলের ব্যবধানেই ম্যাচ জিতে নেয় বাংলাদেশ।

এদিকে আজকের ম্যাচে বাংলাদেশের জন্য বড় বাঁধা হয়ে দাঁড়াতে পারে একাদশে রাকিবের অনুপস্থিতি। এর আগের ম্যাচে প্রথমার্ধের একদম শেষদিকে চোট পেয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয়েছিল এই ফরোয়ার্ডকে। তবে তিনি দ্রুতই ফিরবেন বলে জানালেন অধিনায়ক জামাল ভূঁইয়া। ‘গতকাল তার (রাকিব) অ্যাঙ্কেলে এক্স-রে করানো হয়েছে। আমরা যেটা জানতে পেরেছি, এ ম্যাচে তাকে পাওয়া যাচ্ছে না। তবে চোট এত ব্যাপক নয় যে, তাকে লম্বা সময় মাঠের বাইরে থাকতে হবে। আশা করি, খুব দ্রুতই সে দলে ফিরবে।’

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *