খেলার খবর

ভিনির ওপর নেইমারের মতোই চাপ থাকে, বললেন দরিভাল

ডেস্ক রিপোর্ট: সময়ের অন্যতম সেরা ফরোয়ার্ডদের তালিকা করলে ওপরের দিকেই থাকবে ব্রাজিলিয়ান তারকা উইঙ্গার ভিনিসিয়ুস জুনিওরের নাম। এমনকি এবারের ব্যালন ডি’অরের অন্যতম দাবিদার হিসেবে বিবেচনা করা হচ্ছে তাকে। কিন্তু সেই ভিনিই জাতীয় দলের জার্সি গায়ে মাঠে এখন পর্যন্ত প্রশংসনীয় কোনো পারফরম্যান্স দেখা পারেননি। যার ফলে সমালোচিতও হতে হয়েছে বেশ।

ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে প্রতিনিয়তই গোল করেন বা করান ভিনিসিয়ুস। রিয়ালের জার্সি গায়ে ভিনি কতটা বিধ্বংসী তা গত দুই মৌসুম ধরেই দেখেছে ফুটবল বিশ্ব। কিন্তু ব্রাজিলের জার্সি গায়ে মাঠে সেভাবে প্রভাব বিস্তার করতে পারেন না তিনি। এর কারণ সম্পর্কে বলে এবার ভিনিসিয়ুসের পক্ষ নিলেন ব্রাজিল জাতীয় দলের কোচ দরিভাল জুনিয়র।

‘আমাদের সবসময় তরুণ খেলোয়াড় যাদের কিনা অনুশীলন কিংবা ক্লান্তিকর মৌসুমের পর শারীরিক ক্ষমতা পুরোপুরি ফিরে আসেনি তাদের ওপর অনেক প্রত্যাশা থাকলে। আমাদের শান্ত থাকতে হবে। এমন প্রত্যাশা থাকে নেইমারের ওপর, যাকে সবসময় আমাদের সমস্যার সমাধান করতে হয়।’- প্যারাগুয়ের বিপক্ষের ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এমনটাই বলেছেন ব্রাজিল কোচ দরিভাল জুনিয়র।

আগে নেইমারের ওপর দল এবং সমর্থকদের আলাদা করে প্রত্যাশা থাকত। একাই ম্যাচ ঘুরিয়ে দিয়েছেন এমন নজিরও আছে নেইমারের। চোটের কারণে দীর্ঘদিন মাঠে বাইরে আছেন নেইমার, প্রভাবটা পড়ছে ভিনিসিয়ুসের ওপর। কারণ সমর্থকদের প্রত্যাশার চাপ এখন তার ওপর। যা সামাল দিয়ে ধারাবাহিকভাবে মাঠের খেলায় ভালো পারফর্ম করাটাও বেশ কঠিন।

২০১৯ সালের সেপ্টেম্বরে ব্রাজিল জাতীয় দলে ভিনিসিয়ুসের অভিষেক হয়েছিল। জাতীয় দলের জার্সিতে এখন পর্যন্ত ৩৪ ম্যাচ খেলে ৫টি করে গোল ও অ্যাসিস্ট আছে তার নামের পাশে। কোচের বিশ্বাস, শীঘ্রই দলকে ভালো খেলা উপহার দিবেন ভিনি। তাই দলের এই গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের ওপর থেকে আস্থা হারাচ্ছেন না তিনি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *