আন্তর্জাতিক

দক্ষিণ এশিয়ার সেরা শিক্ষকের স্বীকৃতি পেলেন জবি অধ্যাপক

ডেস্ক রিপোর্ট: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মার্কেটিং বিভাগের অধ্যাপক মো. জহির উদ্দিন আরিফ যুক্তরাজ্যের লন্ডন স্কুল অফ ডিজিটাল বিজনেস থেকে বছরের সেরা শিক্ষক (বেস্ট ফ্যাকাল্টি অব দি ইয়ার) হওয়ার কৃতিত্ব অর্জন করেছেন।

গতকাল বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) লন্ডন স্কুল অফ ডিজিটাল বিজনেস (এলএসডিবি), রিজিওনাল এডুকেশন অ্যাওয়ার্ড (এলআরইএ অ্যাওয়ার্ড ২০২৩) ঘোষণা করে। এতে বিশ্বের ৩২টি দেশের শিক্ষাবিদ ও গবেষকরা বিভিন্ন ক্যাটাগরিতে এলআরইএ অ্যাওয়ার্ড ২০২৩ অর্জন করেছেন।

অধ্যাপক মো. জহির উদ্দিন আরিফ বাংলাদেশ তথা দক্ষিণ এশিয়ার অন্যতম একজন শিক্ষাবিদ ও গবেষক এবং তার বিভিন্ন গবেষণা প্রবন্ধ জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত হয়েছে।

অধ্যাপক মো. জহির উদ্দিন আরিফ তার শিক্ষার্থী, শিক্ষক, সহকর্মী ও শুভানুধ্যায়ীদের পুরস্কারটি উৎসর্গ করেছেন। তিনি তার শিক্ষা ও গবেষণা কর্মে অবদানের স্বীকৃতিস্বরূপ তাকে এই অ্যাওয়ার্ড এর জন্য মনোনীত করায় আর্জেন্টিনা ও বিশ্বব্যাপী কনস্টিটিউন্ট পার্টনার ক্যাম্পাস সমৃদ্ধ ক্রাউন ইউনিভার্সিটি ইন্টারন্যাশনাল চার্টার্ড ইনকর্পোরেটেডের উপাচার্য ইউনেস্কো লরিয়েট অধ্যাপক স্যার বাশিরু আরেমু এর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

অধ্যাপক আরিফ আর্জেন্টিনার ক্রাউন ইউনিভার্সিটি ইন্টারন্যাশনাল চার্টার্ড ইনকর্পোরেটেড এবং বরিশালের গ্লোবাল ইউনিভার্সিটি বাংলাদেশ এর ট্রাস্টি বোর্ডের সদস্য। তিনি তার সেরা গবেষণাপত্রের জন্য সাউথ এশিয়ান জার্নাল অফ মার্কেটিং, এমেরাল্ড পাবলিশিং লিমিটেড এবং যুক্তরাজ্য থেকে ২০২২ এমেরাল্ড লিটারেটি অ্যাওয়ার্ড অর্জন করেছেন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *