আন্তর্জাতিক

বিমানে যান্ত্রিক ত্রুটি, সড়কে জরুরি অবতরণ

ডেস্ক রিপোর্ট: যান্ত্রিক ত্রুটির কারণে সাতজন যাত্রী নিয়ে একটি ছোট বিমান শুক্রবার (১৯ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের মহাসড়কে জরুরি অবতরণ করে। বিমানটি ওয়াশিংটনের ডুলেস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে আসে। তবে এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। খবর নিউইয়র্ক টাইমস।

ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের মতে, সাউদার্ন এয়ারওয়েজ এক্সপ্রেস ফ্লাইট-২৪৬ ওয়াশিংটন ডুলেস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের পরপরই স্থানীয় সময় দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে লোডাউন কাউন্টি পার্কওয়েতে অবতরণ করে। এটি পেনসিলভানিয়ার উদ্দেশ্যে যাচ্ছিল।

ভার্জিনিয়া রাজ্য পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, দুপুর ১টার দিকে তাদের কাছে খবর আসে, লোডাউন কাউন্টি পার্কওয়েতে একটি বিমান জরুরি অবতরণ করছে। বিমানটি এ মহাসড়কের যে স্থানে অবতরণ করেছে, সেখান থেকে বিমানবন্দর মাত্র কয়েক মাইল দূরে অবস্থিত। বিমানটি অবতরণের পর কয়েক ঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে যায়।

পুলিশ জানিয়েছে, বিমানের সঙ্গে কোনো গাড়ির সংঘর্ষ হয়নি। ক্ষয়ক্ষতির মধ্যে যেটি হয়েছে সেটি হলো— সড়কের গার্ডরেইল ভেঙে গেছে।

সাউদার্ন এয়ারওয়েজ এক্সপ্রেসের সিইও স্ট্যান লিটল এক বিবৃতিতে বলেছেন, কোনও আঘাতের ঘটনা ঘটেনি। সকল যাত্রী নিরাপদ এবং সুস্থ আছেন। 

এ ঘটনার তদন্ত করা হবে বলেও জানিয়েছে ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন। 

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *