খেলার খবর

মুশফিক-ঝড়ে বরিশালের ১৮৭

ডেস্ক রিপোর্ট: ফরচুন বরিশাল তারকায় ঠাঁসা। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বিখ্যাত পঞ্চপাণ্ডবের তিনজন খেলছেন এই দলে। তাদের দুজন আজ ব্যাট হাতে নিজেদের জহর দেখিয়েছেন। ওপেনিংয়ে দল আস্থা জুগিয়েছেন অধিনায়ক তামিম ইকবাল। মিডল ওভারে সময়ের দাবী মিটিয়ে ব্যাট করেছেন মুশফিকুর রহিম। তাতে ১৮৭ রানের বড় সংগ্রহ পেয়েছে ফরচুন বরিশাল।

টসভাগ্য অবশ্য বরিশালের পক্ষে ছিল। তাই আগে ব্যাটিং করতে হয়েছে দক্ষিণবঙ্গের দলটিকে। পাওয়ার প্লে’র আফগান ওপেনার ইব্রাহিম জাদরান (১১) ফিরলেও খুব একটা ভয়ের কারণ ছিল না তাদের, কারণ মিডল অর্ডার যে অভিজ্ঞতায় ভরপুর। তার আগেই অবশ্য তামিমকে কিছুটা সঙ্গ দিয়েছেন তিনে নামা সৌম্য সরকার। দুর্ভাগ্যজনকভাবে রানআউট হওয়ার আগে ১০ বলে খেলেছেন ২২ বলের ইনিংস।

সৌম্য ফেরার পর তৃতীয় উইকেটে ৫৭ রানের জুটি গড়ে তোলেন তামিম এবং মুশফিকুর রহিম। জুটিতে তামিমের চেয়ে আগ্রাসী ঢংয়ে খেলেছেন বরিশালের উইকেটকিপার-ব্যাটার। ইনিংসের ১২তম ওভারে নাসুম আহমেদের বলে তামিম (৪০) ফিরলেও মুশফিক নিজের সহজাত ব্যাটিং চালিয়ে যান। সঙ্গী হিসেবে পান মাহমুদউল্লাহ রিয়াদকে।

মুশফিকের মতো শুরু থেকেই মারমুখী হয়ে খেলেন রিয়াদ। তার ১৯ বলে ২৭ রানের ক্যামিও ইনিংসে ছিল দুটি করে চার এবং ছক্কার মার।

অন্যদিকে বিপিএলে নিজের অন্যতম সেরা ইনিংস খেলে মুশফিক অপরাজিত থাকেন ৬৮ রানে। ৩৯ বলে খেলা এই ইনিংসে ৪টি ছক্কা হাঁকিয়েছেন, সঙ্গে ছিল ৫টি বাউন্ডারিও।

খুলনার কোনো বোলারই মুশফিকের-ঝড়ের সামনে কুলিয়ে উঠতে পারেননি। একটি করে উইকেট পেয়েছেন দলটির উইন্ডিজ পেসার ওশেন থমাস এবং দুই বাংলাদেশি বোলার নাসুম আহমেদ ও মুকিদুল ইসলাম।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *