খেলার খবর

উইলিয়ামসন-রবীন্দ্রর সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে কিউইরা

ডেস্ক রিপোর্ট: মাউন্ট মঙ্গানুই টেস্টের প্রথম দিনটা স্বপ্নের মতোই গেছে স্বাগতিক নিউজিল্যান্ডের। অনভিজ্ঞ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শুরুতে ব্যাট করতে নেমে ৩৯ রানে দুই উইকেট খুয়ালেও পরে তা সামলে নিয়েছে কেন উইলিয়ামসন ও রাচিন রবীন্দ্র। দু’জনেই তুলেছেন সেঞ্চুরি। প্রথম দিনে অপরাজিত থেকে দলকে রেখেছেন বড় সংগ্রহের পথে। তাদের দু’জনের অনবদ্য সেঞ্চুরিতে ভর করে প্রথম দিনে কিউইদের সংগ্রহ ২ উইকেটে ২৫৮ রান।

দ্বিতীয় দিনে ব্যাট করতে নামবেন ২৫৯ বলে ১১২ রান করা উইলিয়ামসন। তাকে সঙ্গ দিতে নামবেন আরেক সেঞ্চুরিয়ান রবীন্দ্র। ২১১ বলে ১১৮ রানে অপরাজিত আছেন এই ব্যাটার।

মাউন্ট মঙ্গানুইয়ে টসে জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠিয়ে শুরুটা ভালেই করেছিল প্রোটিয়ারা। দলীয় ২ রানেই সাজঘরের পথ ধরতে হয়েছিল ওপেনার ডেভন কনওয়েকে। টেস্ট অভিষেকের প্রথম বলেই তাকে ফেরান টিসেপো মোরেকি। ২৪তম বোলার হিসেবে টেস্ট অভিষেকের প্রথম বলেই উইকেট তোলার কীর্তি গড়েন। এদিন তার মতোই দলটিতে অভিষেক হয়েছে ৬ ক্রিকেটারের।

এরপর আরেক ওপেনার টম ল্যাথামকেও বেশিক্ষণ উইকেটে স্থায়ী হতে দেয়নি প্রোটিয়াদের বোলাররা। ডেন প্যাটারসনের বলে এই ব্যাটারকে ফেরান ২০ রানে। এরপর অবশ্য বেশ সতর্কতার সঙ্গেই ব্যাট চালিয়েছে উইলিয়ামসন ও রবীন্দ্র। দু’জনে অবিচ্ছিন্ন থেকে প্রথম দিনটা শেষ করে এসেছেন। তাদের জুটিতে এসেছে ২১৯ রান। পথে টেস্ট ক্যারিয়ারের ৩০ তম সেঞ্চুরি তুলেছেন উইলিয়ামসন। যাতে তিনি ছাড়িয়ে গেছেন ডন ব্র্যাডম্যান ও বিরাট কোহলির ২৯ টেস্ট শতককে। তার দিনে ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি তুলেছে রবীন্দ্র।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:
প্রথম দিন শেষে
নিউজিল্যান্ড: ২৫৮/২ (৮৬ ওভার); ( ল্যাথাম ২০, উইলিয়ামসন ১১২*, রবীন্দ্র ১১৮*; মোরেকি ১/৮১, প্যাটারসন ১/৫৯)

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *