খেলার খবর

আইসিসির মাসসেরা হয়ে জোসেফের অনন্য কীর্তি

ডেস্ক রিপোর্ট: শামার জোসেফের স্বপ্নের মতো আবির্ভাবের রেশ ছড়াচ্ছে এখনো। অস্ট্রেলিয়ার বিপক্ষ টেস্ট সিরিজে দুর্দান্ত বোলিং দিয়ে ইতিহাস গড়ে নিজের জানান দিয়েছেন। সে পারফরম্যান্সের সুবাদে এবার জানুয়ারির আইসিসি মাসসেরার পুরস্কারটিও নিজের করে নিলেন এই ক্যারিবিয়ান পেসার।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট কম কিংবদন্তির জন্ম দেয়নি। তবে আইসিসির মাসসেরা হয়ে অন্তত একটা মানদণ্ডে আজ তাদের সবাইকে ছাড়িয়ে গেলেন শামার জোসেফ। ওয়েস্ট ইন্ডিজের প্রথম ক্রিকেটার হিসেবে আইসিসির মাসসেরার পুরস্কার জিতেছেন এই পেস বোলিং সেনসেশন।

গত মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের সিরিজের প্রথম টেস্টে মেলবোর্নে অভিষেক হয়ে জোসেফের। অভিষেক ইনিংসেই পেয়ে যান ৫ উইকেট। টেস্ট ক্রিকেট তার প্রথম শিকার বনেছিলেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার স্টিভ স্মিথ। সে টেস্টে ওয়েস্ট ইন্ডিজ হেরে গেলেও আড়ালে যায়নি তার কীর্তি।

তবে দ্বিতীয় টেস্টে শুধু ব্যক্তিগত অর্জন নয়, দলকেও এনে দিতে চেয়েছেন ভালো কিছু। তাই তো চোট নিয়েও বল করে গেছেন, দলকে জেতানোর আগে থামেননি। ৬৮ রানে ৭ উইকেট নিয়ে ব্রিসবেনে ওয়েস্ট ইন্ডিজের বিজয়ের পতাকা উড়িয়েছেন জোসেফ। অস্ট্রেলিয়ার মাটিতে যা ছিল ২৭ বছর পর ক্যারিবিয়ানদের টেস্ট জয়।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *