তারকাদের ঘর সাজান তিনি

কৃষি

বলিউডের বাদশা শাহরুখ খানের স্ত্রী গৌরী খান। কিন্তু এটি তাঁর একমাত্র পরিচয় নয়। যদিও একসময় সবাই তাঁকে শাহরুখ-পত্নী হিসেবেই চিনতেন। কিন্তু নিজের চেষ্টায় গৌরী তাঁর নিজস্ব একটি পরিচয় তৈরি করেছেন। এখন ভারতের অন্যতম জনপ্রিয় ইন্টেরিয়র ডিজাইনারের নাম গৌরী খান। বলিউডের অনেক তারকা তাঁকে দিয়ে নিজের বাড়ির অন্দরসজ্জা করিয়েছেন। নিজের বাড়ি ‘মান্নাত’-এর অন্দরসাজ তিনি করেছেন। এটি শেষ করতে নাকি গৌরীর চার বছর লেগেছে।

সম্প্রতি ‘রেস থ্রি’ ছবির তারকা জ্যাকুলিন ফার্নান্দেজের মুম্বাইয়ের বাড়ির অন্দরসজ্জা করেছেন গৌরী খান। জ্যাকুলিনের মনের মতো করে তাঁর নতুন বাড়ি সাজিয়ে দিয়েছেন গৌরী। টুইটারে গৌরী আর জ্যাকুলিন বাড়ির অন্দরের ছবি প্রকাশ করেন। জ্যাকুলিনের বাড়ির অন্দরসজ্জা করার সময় আরামের বিষয়টি সবচেয়ে বেশি প্রাধান্য দিয়েছেন গৌরী খান। খুব বেশি জাঁকজমক নেই, কিন্তু ঘরে ঢুকলেই যেন শান্তি লাগে।

অভিনেতা সঞ্জয় খানের মেয়ে ও হৃতিক রোশনের সাবেক স্ত্রী সুজান খানও ইন্টেরিয়র ডিজাইনার। কিন্তু নিজের বাড়ির কয়েকটি জায়গা নতুন করে সাজাতে তিনি গৌরীর শরণাপন্ন হন। মুম্বাইয়ে গৌরীর ইন্টেরিয়র শপের একজন নিয়মিত গ্রাহক সুজান খান।

নির্মাতা করণ জোহর শাহরুখ খান ও গৌরী খানের খুব ভালো বন্ধু। এই চলচ্চিত্র নির্মাতার বাড়ির ছাদ সুন্দরভাবে সাজিয়েছেন গৌরী। এই খোলা ছাদে করণ প্রায়ই পার্টির আয়োজন করেন। নতুন করে নকশা করা এই ছাদে গৌরী অনেক বসার ব্যবস্থা রেখেছেন। করণ বরাবরই গৌরীর কাজের ভক্ত। তাই বাবা হওয়ার পর তাঁর যমজ সন্তানদের নার্সারির অন্দরসজ্জা করার দায়িত্বও পড়ে গৌরীর কাঁধে।

রণবীর কাপুর তাঁর বাড়ির অন্দরসাজ করিয়েছেন গৌরীকে দিয়ে। রণবীরের নতুন বাড়ি সাজাতে অনেক পরিশ্রম করতে হয়েছে গৌরীকে। রণবীর অবশ্য পুরো দায়িত্ব গৌরীর ওপরেই ছেড়ে দেন। এই নায়ক জানতেন, গৌরী ঠিকই তাঁর পছন্দ অনুযায়ী ঘর সাজিয়ে দেবেন। আর করেছেনও তাই।

আরেক নায়ক বরুণ ধাওয়ানের অ্যাপার্টমেন্টের অন্দরসজ্জা করেছেন গৌরী খান। বরুণ তো বটেই, এই নায়কের মায়েরও ইচ্ছা ছিল গৌরীকে দিয়ে ছেলের বাড়ি সাজাবেন। বরুণের বাড়িঘর অবশ্য ব্যাচেলরের মতো সাজানো হয়নি। বরুণের বিয়ে যেহেতু প্রায় ঠিক হয়েই আছে, তাই সেভাবে বাড়ির অন্দরসজ্জা করেছেন গৌরী খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *