আন্তর্জাতিক

সরকারের সহায়তায় বেনজীর দেশ ছেড়েছেন: ফারুক

ডেস্ক রিপোর্ট: সরকারের সহযোগিতায় পুলিশের সাবেক প্রধান বেনজীর আহমেদ দেশ ত্যাগ করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক।

বৃহস্পতিবার (১৩ জুন) জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতন্ত্র ফোরামের উদ্যোগে দুর্নীতিবাজ আজিজ আহমেদ ও বেনজীর আহমেদসহ ক্ষমতাসীন দলের দুর্নীতিবাজদের গ্রেফতার ও বিচারের দাবিতে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি এ মন্তব্য করেন। 

জয়নুল আবদিন ফারুক বলেন, সরকার যদি গণতান্ত্রিক হতো, সরকার যদি জনগণের ভোটে নির্বাচিত হতো, সরকার যদি বাংলাদেশের মানুষের সমর্থনের সরকার হতো তাহলে বেনজীরকে ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন পার হতে সহযোগিতা করতো না। সেজন্য জনগণ বলা শুরু করেছে, এই সরকার দুর্নীতির রাজা। এই সরকার জনগণের সরকার না।

জয়নুল আবদিন ফারুক প্রশ্ন রেখে বলেন, যে সরকারের আমলে আমাদের ভাইয়েরা রিকশা চালায়, যে সরকারের আমলে আমাদের ভাইয়েরা রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত কোর্টে হাজিরা দেয়, যে দেশের সরকারের আমলে আমাদের সিনিয়র নেতাদেরকে গ্রেফতার করা হয়, যেই দেশে আমার নেত্রী বেগম খালেদা জিয়াকে বিনা কারণে মিথ্যা মামলায় জেলে বন্দি করে রাখা হয়, যেই কারণে আমাদের প্রিয় নেতা তারেক রহমানকে অসত্য মিথ্যা মামলায় সাজা দিতে পারে সেই সরকার এদেশের ক্ষমতায় থাকার অধিকার নাই। এই সরকারের প্রতি জনগণের কোনো সমর্থন নেই। তাদের পায়ে তলায় মাটি নেই। তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে জোর করে ক্ষমতা দখল করে বসে আছে। আমি বলতে চাই, কোনো কলাকৌশলে কাজ হবে না, বিলম্বে হলেও আপনাদেরকে জনগন বিতাড়িত করবে, বিলম্বে হলেও আপনারা পদত্যাগ করতে বাধ্য হবেন।

তিনি বলেন, আজিজ-বেনজীরের মতো আরও যেসব দুর্নীতিবাজ আছে সরকার কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না; তা জনগণ জানতে চায়।

গণতন্ত্র ফোরামের সভাপতি ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বিএনপির সাংগঠনকি সম্পাদক আবদুস সালাম, শিশু বিষয়ক সম্পাদক আবদুল কালাম আজাদ সিদ্দিকী, কেন্দ্রীয় নেতা মাওলানা শাহ নেসারুল হক, আকম মোজাম্মেল, তাঁতী দলের কাজী মনিরুজ্জামান মুনির, উলামা দলের মাওলানা আলমগীর হোসেন, কৃষক দলের জাহাঙ্গীর হোসেন,কাদের সিদ্দিকী,মৎস্যজীবি দলের ইসমাইল হোসেন সিরাজী, সাবেক ছাত্র নেতা আজমল হোসেন পাইলট প্রমুখ বক্তব্য রাখেন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *