খেলার খবর

বাংলাদেশ-নেদারল্যান্ডসের ‘সুপার এইটের’ লড়াই 

ডেস্ক রিপোর্ট:

বিশ্বকাপের আগে প্রস্তুতি ভালো না থাকলেও ডালাস থ্রিলারে লঙ্কানদের হারিয়ে বিশ্বকাপে শুভ যাত্রা পেয়েছিল বাংলাদেশ। তবে নিজেদের পরের ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের একদম দুয়ার থেকে ফিরে আসতে হয়েছে নাজমুল হোসেন শান্তর দলকে। এতে সুপার এইটের রাস্তা অবশ্য খুব একটা কঠিন হয়ে যায়নি তাদের। পরের ম্যাচে নেদারল্যান্ডস ও নেপালের বিপক্ষে ফেবারিট থাকছে শান্তরাই। 

যুক্তরাষ্ট্র পর্ব শেষ করে বাংলাদেশ দল এখন সেন্ট ভিনসেন্টে। বাকি দুই ম্যাচ খেলবে এখানেই। যার মধ্যে কিংসটাউনে আজ (বৃহস্পতিবার) ডাচদের বিপক্ষে নামবে নাজমুল হোসেন শান্তর দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে।   

নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচটি জিতলে সুপার এইটের টিকিট নিশ্চিত না হলেও পরের রাউন্ডের রাস্তা অনেকটাই সহজ হয়ে যাবে বাংলাদেশের। অবশ্য ডাচদের জন্যও সমীকরণটা একই। দুই দলেই ২ ম্যাচ খেলে পয়েন্ট সমান ২। এতে ম্যাচটিতে ইউরোপিয়ান দলটি জিতলে সুপার এইটে উঠার সম্ভাবনা বেড়ে যাবে অনেকটাই। তাই ম্যাচটি কার্যত ‘সুপার এইট’ এর লড়াইয়ের। 

যুক্তরাষ্ট্র ব্যাট হাতে স্রেফ বাংলাদেশ দল নয়, কঠিন সময় পার করেছে অন্য দলগুলোও। তবে কিংসটাউনের পিচ অনেকটাই ব্যাটিং সহায়ক। তাই এই পর্বে বাংলাদেশের নজর থাকবে ব্যাটিংয়ে। তাওহিদ হৃদয় ও মাহমুদউল্লাহ বাদে বাকি কোনো ব্যাটারই এখন পর্যন্ত খুব একটা সুবিধে করতে পারেনি, তাই সুপার এইটের দিকে দলকে এগিয়ে ব্যাটারদের ফর্মের ফেরার এটিই আসরের শেষ সুযোগ।  

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *