বিনোদন

গণপিটুনির বিরুদ্ধে সোচ্চার মেহজাবীন

ডেস্ক রিপোর্টঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে চোর সন্দেহে তোফাজ্জল নামের এক যুবককে পিটিয়ে মেরেছে আবাসিক ছাত্ররা। অন্যদিকে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে একদল শিক্ষার্থীর হামলায় আহত বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক নেতা শামীম আহমেদ ওরফে শামীম মোল্লা মারা গেছেন। সাভারের গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে তার মৃত্যু হয়। বুধবার বিকেলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একদল শিক্ষার্থী শামীম মোল্লাকে পিটিয়ে আহত করেন।

এই ঘটনায় ক্ষোভে ফেটে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম। জাহাঙ্গীর নগর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো একটি শিক্ষাপ্রতিষ্ঠানের হলে এমন ঘটনা মানতে পারছেন না কেউই। প্রতিবাদমুখর হয়েছেন সাধারণ মানুষ। বিষয়টি নিয়ে অনেক শোবিজ তারকার মতো কথা বলেছেন ছোটপর্দার রানী’খ্যাত অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। সামাজিক মাধ্যমে পোস্ট দিয়ে জাতির উদ্দেশ্যে প্রশ্ন ছুড়ে দিয়েছেন তিনি। জানতে চেয়েছেন, গণপিটুনিকে কেন নরমালাইজ করা হচ্ছে। 

অভিনেত্রীর ভক্ত-অনুরাগীরা তার সঙ্গে একাত্মতা পোষণ করেছেন। কমেন্ট বক্সে একজন লিখেছেন, ‘আবরার ফাহাদ সে তার শেষ সময়ে একটু পানি চেয়েছিলো এবং তোফাজ্জল ভাই কে ভাত খাওয়ানো হয়। দুই ঘটনা একই রকম মনে হয় আমার এর বিচার আজকের ভিতর করা দরকার, কে মেধাবী কে ঢাবি ছাত্র এইসব এখন আর দেখার সময় না। বিচার করতে হবে, মানে করতে হবে।’

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে নিহত তোফাজ্জলের বাড়ি বরিশালের বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার কাঁঠাল তলি ইউনিয়নে। তার বাবা-মা কেউ বেঁচে নেই। তিনি মানসিক ভারসাম্যহীন ছিলেন জানা গেছে।

মেহজাবীন চৌধুরী । ছবি: ফেসবুক

এদিকে, মেহজাবীন বর্তমানে কানাডায় অবস্থান করছেন। তার প্রথম পূর্ণদৈর্ঘ্য সিনেমা ‘সাবা’ নিয়ে তিনি গিয়েছিলেন সম্মানজনক টরেন্টো ফিল্ম ফেস্টিভ্যালে। ছবিটি উৎসবে দারুণ সাড়া ফেলেছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *