খেলার খবর

অরির শারীরিক ভাষা বিশ্লেষণ করে প্রেজেন্টেশন বানালো কলেজ ছাত্ররা

ডেস্ক রিপোর্ট: ওরহান আওয়াত্রামনি, ‘ওরি’ নামেই পরিচিত। তাকে প্রায়ই জাহ্নবী কাপুর, নাইসা দেবগন এবং সারা আলি খানসহ বলিউড সেলিব্রিটিদের সাথে পার্টি করতে এবং আড্ডা দিতে দেখা যায়। অরি তার সাহসী ফ্যাশন, ফটোগ্রাফারদের ছবি, ভিডিও এবং ফ্যান ফলোয়ারেরর জন্য পরিচিত।

সম্প্রতি, নাভি মুম্বাইয়ের নরসি মঞ্জি ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট স্টাডিজ (এনএমআইএমএস) এর মনোবিজ্ঞানের ছাত্রদের একটি দল সেলিব্রিটিদের শারীরিক ভাষা ব্যাখ্যা করার জন্য একটি অনন্য পদ্ধতি ব্যবহার করেছে।

তারা অরির মৌখিক এবং অমৌখিক সংকেতগুলি অধ্যয়ন করেছিল। সেলিব্রিটিরা অরির শারীরিক ভাষার উপর ভিত্তি করে যোগাযোগ করতে অমন সংকেত ব্যবহার করে। এমনই একটি ভিডিও ইন্টারনেটে ভাইরাল হচ্ছে।

উপস্থাপনা থেকে একটি ভিডিও এবং কয়েকটি ছবি অরির ইনস্টাগ্রাম ফ্যান পেজ ‘অরির অদেখা ছবি’তে পোস্ট করা হয়েছিল।

উপস্থাপনাটি অরির পটভূমির একটি সংক্ষিপ্ত বর্ননা দিয়ে শুরু হয়েছিল, তারপরে ছবির মাধ্যমে দেখানো হয় তার ভঙ্গি, শারীরিক ভাষা, হাতের অঙ্গভঙ্গি, চোখের যোগাযোগ, মুখের আবেগ, স্পর্শ, দূরত্ব এবং স্বর নিয়ে আলোচনা করেছে।

তিনজন শিক্ষার্থী যখন তাদের উপস্থাপনা দিচ্ছেন, তখন ভিডিওতে হুট করে ও উল্লাসের শব্দ শোনা যায়।

মনোবিজ্ঞানের শিক্ষার্থীরা সেলিব্রিটিদের শারীরিক ভাষা শেখানোর জন্য অরির উপর একটি উপস্থাপনা করেছে!!!” এমন ক্যাপশনে ওই পোস্টটি শেয়ার করার পর থেকে হাজারের বেশি লাইক পেয়েছে।

কসমোপলিটনের সাথে একটি পুরানো সাক্ষাত্কারে, অরি তিনি আসলে কী করেন তা বর্ণনা দিয়ে বলেছিলেন, “সবাই এটা জানতে চায়? আমি আজকে আমার বসকে আমার প্রথম চাকরির সাক্ষাত্কারে ঠিক কী বলেছিলাম তা আমি আপনাকে বলব।

অরি তার বসকে বলেছিলেন, ‘আপনি জানেন ম্যাম’ আমি, বড় হয়ে আমি একজন অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ার হতে চেয়েছিলাম৷ কিন্তু আজ আমি কী? আমি একজন গায়ক, একজন গীতিকার, একজন ফ্যাশন ডিজাইনার, একজন সৃজনশীল পরিচালক, একজন স্টাইলিস্ট, একজন নির্বাহী সহকারী, একজন ক্রেতা এবং কখনও কখনও একজন ফুটবল খেলোয়াড়।’ আমি জানি না, আমার মনে হয় জীবন মানেই স্বপ্ন। তোমার স্বপ্নগুলোকে উড়তে দাও এবং প্রতিটি সুযোগ কাজে লাগাও।’

আমি তার চোখের দিকে তাকিয়ে বললাম, ‘আমি এমন একজন মানুষ যে তুমি আমাকে তোমার দেয়ালের জন্য কিছু আঁকতে বললে, আমি পুরো বাড়ি রাঙিয়ে দেব।’

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *