খেলার খবর

পিএসজির মাঠে বার্সার জয়

ডেস্ক রিপোর্ট: পাঁচবারের চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ী বার্সেলোনা এবারের প্রথম কোয়ার্টার ফাইনালে প্যারিস থেকে চওড়া হাসি নিয়ে ফিরেছে। পিএসজির মাঠে তারা জয় পেয়েছে ৩-২ গোলে। ম্যাচে পিছিয়ে থেকেও শেষমেষ দারুন জয় পেয়েছে বার্সোলোনা।

পুরো ম্যাচে একতরফা সমর্থন ছিল পিএসজির। গ্যালারির দর্শকদের উল্লাসমুখর চিৎকারে বার্সেলোনা কিছুটা নার্ভাস হয়ে পড়ে। কিন্তু সেই সঙ্কট ঠিকই কাটিয়ে উঠে তারা পুরো পয়েন্ট পেল প্রথম লেগের কোয়ার্টার ফাইনালে। নিশ্চিতভাবে দ্বিতীয় লেগের কোয়ার্টার ফাইনালের কাজটা সহজ হয়ে গেল কোচ জাভির দলের। আগামী ১৬ এপ্রিল বার্সোলোনা দ্বিতীয় লেগে নিজ মাঠে আতিথিয়েতা জানাবে পিএসজিকে।

বৃহস্পতিবার ভোরে পার্ক দ্য প্রিন্সেস স্টেডিয়ামের দর্শকদের হতাশ করে বার্সেলোনা এগিয়ে যায় ব্রাজিলিয়ান তারকা রাফিনহার গোলে। ম্যাচের ৩৭ মিনিটের সময় রাফিনহা দারুণ এক সুযোগ সন্ধানি গোল করে বার্সাকে লিড এনে দেন।

বিরতির আগে ম্যাচে ফেরার জন্য জোরদার চেষ্টা চালায় পিএসজি। কিন্তু পিছিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে তারা। বিরতির পর পিএসজি যেন বদলে গেল। দ্বিতীয়ার্ধের শুরুতেই ওসমান দেম্বেলের গোলে ম্যাচে সমতা। ম্যাচের বয়স তখন ৪৮ মিনিট। সেই গোলের উৎসব কাটতে না কাটতেই পিএসজির সমর্থকদের আনন্দে ভাসান ভিতিনহা। ৫০ মিনিটে ডানদিক থেকে দুর্দান্ত ভলি শটে ভিতিনহা দুর কোনার পোস্টে বল জালে জড়ান (২-১)। দুমিনিটের দুই গোলে পিএসজি যেন চড়ে বসে বার্সোলোনার ঘাড়ে। বারবার বার্সার ভেঙ্গে ফাইনাল থার্ডে ঢুকে পড়ে পিএসজি। কপাল মন্দ তাদের, নইলে এই লিড আরো বাড়তে পারতো। পিএসজির বদলি খেলোয়াড় ব্রাডলি বারকোলার শট বার্সার বারপোস্টে লেগে ফিরে আসে। নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় পিএসজি।

ম্যাচে পিছিয়ে পড়ে খেলায় বদল আনার পরিকল্পনা করেন বার্সোলোনার কোচ জাভি। স্পেনের মিডফিল্ডার পেদ্রিকে মাঠে নামান তিনি। এই একটা বদলেই মাঝমাঠের পুরো খেলার নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়ে ফেললো বার্সা। পিএসজির ডিফেন্স আরেকবার ভাঙ্গলেন রাফিনহা। ৬২ মিনিটের সময় বক্সের বাইরে থেকে তার ভলি শট পিএসজির গোলরক্ষক ঠেকাতে পারলেন না (২-২)। ম্যাচে সমতা ফিরে পেয়ে বার্সাও বারুদের মতো জ¦লে উঠলো। দেম্বেলে জায়গা বদলে দু’প্রান্ত থেকেই বারবার আক্রমণে উঠে এসে পিএসজির ডিফেন্সকে ব্যতিব্যস্ত রাখেন।

বার্সাকে ম্যাচে জয় এনে দিলো আরেক বদলি আন্দ্রেস ক্রিস্টেনসন গোল। ডিফেন্সের ভুলে পোস্টের সামনে আনমার্কড থাকা ক্রিস্টেনসন মাত্র চারগজ দুর থেকে অনায়সে গোল করে বার্সাকে জয় উপহার দিলেন (৩-২)।

১৬ এপ্রিল ন্যু ক্যাম্পে দ্বিতীয় লেগের কোয়ার্টার ফাইনালে পিএসজির কাজটা কঠিন থেকে কঠিন হয়ে গেল!

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *