বিনোদন

টক্কর সব সিনেমার গানে

ডেস্ক রিপোর্টঃ সময়ের সঙ্গে অনেকটাই হারিয়ে গেছে ঈদকে কেন্দ্র করে সংগীতশিল্পীদের ঘটা করে সিডি বা ক্যাসেট প্রকাশ। দর্শক এখন অন্তর্জালমুখী। সব ধরনের বিনোদন হাতের মুঠোয়। তবে নিরাশ হওয়ার সুযোগ নেই। বর্তমানের কাঁধে হাত রেখেই এবারের ঈদ উৎসবে প্রকাশ পেয়েছে বিভিন্ন, শিল্পী, সিনেমা ও ব্যান্ডের একক, দ্বৈত ও সম্মিলিত গান। এরই মধ্যে বেশ কিছু শিল্পী ও সংগীত আয়োজক তাদের নতুন গান প্রকাশ করেছেন কেউ শেষ উন্মুক্ত করার আগে শেষ প্রস্তুতি সারছেন- সব গানের হাঁড়ির খবর জানাচ্ছে মেলা। এবার ঈদে এককভাবে গান প্রকাশ করেছেন শাফিন আহমেদ। এই শিল্পীর নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান ডাবল বেইজ থেকে ঈদ উপলক্ষে বৃহস্পতিবার প্রকাশ পেয়েছে প্রথম হিন্দি একক গান ‘রুবারু’। গানটির কথা লেখার পাশাপাশি সুর ও সংগীতায়োজন করেছেন আবু ইমরান।

রাজকুমার সিনেমার গান ‘বরবাদ’

এদিকে ঈদ আয়োজন নিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে আইয়ুব বাচ্চুর অপ্রকাশিত গান। আইয়ুব বাচ্চু ফাউন্ডেশন এই ঈদে প্রকাশ করছে ‘ইনবক্স’ শিরোনামের একটি গান, যা দীর্ঘদিন শিল্পীর স্টুডিওতে রক্ষিত ছিল। নিয়াজ আহমেদ অংশুর লেখা এই গানের সুর ও সংগীতায়োজন করেছিলেন আইয়ুব বাচ্চু নিজেই। হাবিব ওয়াহিদ, হৃদয় খান, তানভীর তারেকসহ কয়েকজন সংগীতায়োজক ঈদে নিজের ও বিভিন্ন শিল্পীর গান প্রকাশের পরিকল্পনার কথা জানিয়েছেন। কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনী নিজস্ব চ্যানেলে প্রকাশ করছেন একক গান ‘আজও ভুলে যাইনি’। এনআই বুলবুলের কথায় এই গানের সুর ও সংগীত আয়োজন করেছেন রোহান রাজ। বাপ্পা মজুমদার এরই মধ্যে তার নিজস্ব চ্যানেলে প্রকাশ করেছেন ‘ব্যস্ত শহর’ শিরোনামের একটি একক গান। সৈয়দ আবদুল মালিকের লেখা এই গানের সুর ও সংগীতায়োজন করেছেন বাপ্পা নিজেই। আঁখি আলমগীরকে দেখা গেছে দ্বৈত গানের আয়োজনে ব্যস্ত থাকতে। তিনি দ্বৈত কণ্ঠে গেয়েছেন সুরকার ও শিল্পী শওকত আলী ইমনের সঙ্গে। শিরোনাম ‘কফির পেয়ালা’। ধ্রুব মিউজিক স্টেশন থেকে প্রকাশিত এই গানের কথা লিখেছেন আশিক মাহমুদ। আকাশ মাহমুদের সুরে গানের সংগীত আয়োজন করেছেন শওকত আলী ইমন নিজেই। শিল্পী ও সংগীত আয়োজক ইমরান মাহমুদুল ঘোষণা দিয়েছেন ঈদের পঞ্চম দিনে প্রকাশ করবেন নতুন গান। শিরোনাম ‘ভালোবাসি বলে যাও’। আসিফ ইকবালের লেখা এই গানে সুর ও সংগীত আয়োজন করেছেন ইমরান নিজেই। তার সঙ্গে সহশিল্পী হিসেবে কণ্ঠ দিয়েছেন মারুফা তৃষা। পিছিয়ে নেই ক্লোজআপ ওয়ান তারকা সালমাও । অলক কান্তি বিশ্বাসের লেখা এর সুর ও করেছেন এম এ রহমানের সংগীত আয়োজনে সালমার ঈদ রিলিজ ‘মনের বৃন্দাবন’ শিরোনামের নতুন গান। অন্যদিকে শিল্পী কর্ণিয়া আসছেন নতুন স্বাদের একক গান ‘ঢাকার জ্যাম’ নিয়ে।

লিপস্টিক সিনেমার গানের দৃশ্যে পূজা চেরী

এছাড়া আলোচনায় আছে সিনেমার গানগুলোও। এরই মধ্যে প্রকাশ পেয়েছে প্রিন্স মাহমুদের কথা,সুর ও নির্দেশনায় ‘রাজকুমার’ সিনেমার জন্য তৈরি নতুন গান ‘বরবাদ’। এই গানের প্লে-ব্যাক শিল্পী আলিফ। এছাড়া বালাম ও কোনালের গাওয়া ‘রাজকুমার’ সিনেমার টাইটেল গানটিও দর্শক-শ্রোতার মাঝে সাড়া ফেলছে। ‘রাজকুমার গানের কথা লিখেছেন গীতিকবি আসিফ ইকবাল। সুর ও সংগীত আয়োজন করেছেন আকাশ।
এর পাশাপাশি ‘সোনার চর’ সিনেমায় বেলাল খান ও কনার গাওয়া ‘আসমানে ঘর বাইনছে তারা’, ‘লিপস্টিক’ সিনেমায় স্নেহা ভট্টাচার্যের গাওয়া ‘বেসামাল’ গানগুলো অনেকের প্রিয় তালিকায় জায়গা করে নিয়েছে।

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *